জাকিরের বিদায়ে ভাঙল উদ্বোধনী জুটি

জাকিরের বিদায়ে ভাঙল উদ্বোধনী জুটি

সংগৃহীত

শুরু হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্র। এ চক্রে নিজেদের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং নিউজিল্যান্ড। দুই টেস্ট সিরিজের প্রথমটিতে আজ সিলেটে মাঠে নেমেছে দুই দল। কিউইদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এরপর ব্যাট হাতে সূচনাটা ভালোই করেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় এবং জাকির হাসান। তবে ভালো শুরুর পর উইকেটে থিতু হয়েও সাজঘরে ফিরেছেন জাকির। 

ব্যাট করতে নেমে শুরু থেকেই নিউজিল্যান্ডের বোলারদের দেখেশুনে খেলছিলেন দুই ব্যাটার। দীর্ঘদিন পর টেস্ট খেলতে নেমে উদ্বোধনী জুটিতে বড় কিছুর আভাসই যেন দিচ্ছিলেন তারা।

কিন্তু শেষ পর্যন্ত বড় হয়নি টাইগারদের উদ্বোধনী জুটি। একপ্রান্তে জয় স্বাচ্ছন্দ্যে খেললেও অপরপ্রান্তে কিছুটা অস্বস্তিতেই ছিলেন জাকির। শেষ পর্যন্ত উইকেটে থিতু হয়েও ফিরতে হয়েছে তাকে। 

ত্রয়োদশ ওভারে এজাজ প্যাটেলের ঘূর্ণিতে পরাস্ত হয়ে বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হয়েছে জাকিরকে। তার আগে ৪১ বল খেলে করেছেন ১২ রান। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৫০ রান।

বাংলাদেশ একাদশ 

মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, শাহাদাত হোসেন।

নিউজিলান্ড একাদশ

ডেভন কনওয়ে, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল, গ্লেন ফিলিপস, কাইল জেমিসন, ইশ সোধি, টিম সাউদি (অধিনায়ক), আজাজ প্যাটেল