বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাদিক আবদুল্লাহ

বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাদিক আবদুল্লাহ

সাদিক আবদুল্লাহ

বরিশাল-৫ আসন থেকে স্বতন্ত্র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন সিটি করপোরেশনের সদ্য সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

সোমবার (২৭ নভেম্বর) রাতে এ সিদ্বান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর।

বরিশাল সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন বঞ্চিত হয়ে সংসদীয় নির্বাচনে বরিশাল-৫ আসন থেকে দলীয় মনোনয়ন চেয়েছিলেন সাদিক আবদুল্লাহ। পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য কর্নেল অব. জাহিদ ফারুক শামীমকে বরিশাল-৫ আসনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়। ফলে এবারেও দলীয় মনোনয়ন বঞ্চিত হন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর সাংবাদিকদের বলেন, দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, দলীয় পদ থাকুক না কেন যে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারবে। তার এ ঘোষণার প্রেক্ষিতে বরিশাল মহানগর আওয়ামী লীগ, নগরের ৩০ ওয়ার্ডের নেতারা, সদর উপজেলার নৌকা প্রতীক নিয়ে বিজয়ী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন নেতারাসহ সুশীল সমাজের প্রতিনিধিরা নির্বাচনে লড়তে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে পরামর্শ দিয়েছেন। এ প্রেক্ষিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের দলীয় প্রার্থী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহর বড় ছেলে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ২০১৮ সালে দলীয় প্রার্থী হয়ে সিটি নির্বাচন করেন।