পারিশ্রমিকে বলিউড তারকাদেরও টেক্কা দেন যারা

পারিশ্রমিকে বলিউড তারকাদেরও টেক্কা দেন যারা

ছবি: সংগৃহীত

হিন্দি টেলিভিশন ধারাবাহিকের জগতে এমন বহু তারকা আছেন যারা পারিশ্রমিকপ্রাপ্তির দৌড়ে বলিউডের বড় তারকাদেরও টেক্কা দেন। এ তালিকায় আছেন দিব্যাঙ্কা ত্রিপাঠি দাহিয়া, হিনা খান, রণিত রায় এবং রাম কাপুরের মতো ছোট পর্দার জনপ্রিয় তারকারা।

'ইয়ে রিস্তা কিয়া ক্যাহতা হ্যায়' ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয় হন হিনা খান। পারিশ্রমিকের নিরিখে ছোট পর্দার অভিনেত্রীদের মধ্যে প্রথম সারিতে তিনি। জানা যায়, ধারাবাহিকের প্রতিপর্বে অভিনয় করতে এক থেকে সোয়া লাখ টাকা নেন হিনা।

'বনু ম্যায় তেরি দুলহান' বা 'ইয়ে হ্যায় মোহব্বাতে'র মতো হিন্দি ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা পান দিব্যাঙ্কা ত্রিপাঠি দাহিয়া। জানা যায়, ধারাবাহিকের প্রতিটি পর্বে অভিনয় করে ৮০ হাজার থেকে এক লাখ টাকা পারিশ্রমিক নেন দিব্যাঙ্কা।

২০০৯ সালে ছোট পর্দায় 'পবিত্র রিশতা' নামে একটি হিন্দি ধারাবাহিকের সম্প্রচার শুরু হয়। এই ধারাবাহিকে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন অঙ্কিতা লোখান্ডে। ছোট পর্দায় জনপ্রিয় হওয়ার পাশাপাশি বড় পর্দাতেও অভিনয় করতে দেখা যায় তাকে। 'মণিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি' এবং 'বাঘি ৩' ছবিতে অভিনয় করেন তিনি। টেলিভিশন পাড়ায় কান পাতলে শোনা যায়, আয়ের হিসেবে ছোট পর্দার অভিনেত্রীদের মধ্যে অনেকটাই এগিয়ে অঙ্কিতা। হিন্দি ধারাবাহিকের একেকটি পর্বে অভিনয় করতে ৯০ হাজার থেকে দেড় লাখ টাকা নেন তিনি।

'ইয়ে হ্যায় মোহব্বতে' ধারাবাহিকে দিব্যাঙ্কার সঙ্গে ছোট পর্দায় জুটি বাঁধেন কর্ণ পাটেল। 'কাহানি ঘর ঘর কি', 'কসৌটি জিন্দেগি কে', 'কসম সে', 'কস্তুরি'র মতো জনপ্রিয় হিন্দি ধারাবাহিক রয়েছে তার ক্যারিয়ারে। জানা গেছে, ধারাবাহিকের প্রতিপর্বে অভিনয় করতে এক থেকে সোয়া লাখ টাকা নেন কর্ণ।

বড় পর্দায় অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করলেও 'আদালত'-খ্যাত রণিত রায়কে চেনেন না এমন দর্শক পাওয়া যাবে না। ছোট পর্দার অভিনেতা হিসাবে রণিত জনপ্রিয়তা পান বেশি। হিন্দি ধারাবাহিকে পর্বপ্রতি অভিনয় করতে সোয়া লাখ টাকা পারিশ্রমিক নেন রণিত।

'কাহানি ঘর ঘর কি' ধারাবাহিকে অভিনয় করে টেলিজগতে পরিচিতি পান সাক্ষী তানওয়ার। হিন্দি ধারাবাহিকের প্রতিপর্বে অভিনয় করতে কমবেশি ৮০ হাজার টাকা পারিশ্রমিক নেন সাক্ষী।

জনপ্রিয় টেলি অভিনেতাদের তালিকার শীর্ষে রয়েছেন রাম কাপুর। 'কিউ কি সাস ভি কাভি বহু থি', ‘বড়ে আচ্ছে লাগতে হ্যায়', 'কিয়া হুয়া তেরা ওয়াদা'র মতো ধারাবাহিকের পাশাপাশি হিন্দি ওয়েব সিরিজ এবং ছবিতেও অভিনয় করেছেন রাম। ধারাবাহিকের প্রতিপর্বে অভিনয় করতে সোয়া লাখ টাকা পারিশ্রমিক নেন রাম।

'দিল মিল গায়া’, 'গীত- হুয়ি সবসে পারায়ি', 'মধুবালা- এক ইশক এক জুনুন', 'এক থা রাজা এক থি রানি', 'পরদেশ মে হ্যায় মেরা দিল' এবং 'সিলসিলা বদলতে রিশতো কা' ধারাবাহিকে অভিনয় করে পরিচিতি পান দ্রাষ্টি ধামি। হিন্দি ধারাবাহিকের প্রতিপর্বে অভিনয় করতে ৬০ হাজার টাকা পারিশ্রমিক নেন দ্রাষ্টি।

'দেবো কে দেব- মহাদেব' হিন্দি ধারাবাহিকে শিবের চরিত্রে অভিনয় করে রাতারাতি তারকাখ্যাতি পান মোহিত রায়না। পর্বপ্রতি ধারাবাহিকের অভিনয় করতে এক লাখ টাকা পারিশ্রমিক নেন মোহিত।

হিন্দি ধারাবাহিক 'সিআইডি'তে অভিনয় করে জনপ্রিয়তার শিখরে পৌঁছান শিবাজি সথম। জানা যায়, ধারাবাহিকের প্রতিপর্বে অভিনয়ের জন্য তার পারিশ্রমিক এক লাখ টাকা।

'লাগি তুঝসে লগন', 'কুমকুম ভাগ্য', ‘লাভ স্টোরি'র মতো হিন্দি ধারাবাহিকে অভিনয় করতে দেখা গেছে টেলি অভিনেতা মিশাল রাহেজাকে। ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত 'মুম্বাই ডায়েরিস ২৬/১১' ওয়েব সিরিজেও অভিনয় করেন তিনি। বলা হয়, সাম্প্রতিককালে টেলিজগতের সর্বোচ্চ উপার্জনকারী তারকাদের অন্যতম তিনি। হিন্দি ধারাবাহিকের প্রতিপর্বে অভিনয় করতে দেড় লাখ টাকা নেন মিশাল।