কম দামের সেরা ৪ ফোন

কম দামের সেরা ৪ ফোন

ছবি: সংগৃহীত

প্রযুক্তিগত উন্নয়ন, নিজস্ব উদ্ভাবন বৃদ্ধি এবং স্থানীয়ভাবে উৎপাদনের সুযোগ করে নিচ্ছে স্মার্টফোন ব্র্যান্ডগুলো। ফলে এই ব্র্যান্ডগুলো সব ধরনের গ্রাহকদের জন্য স্মার্টফোন তৈরি করতেও সক্ষম হচ্ছে বিশ্বব্যাপী। বাংলাদেশের গ্রাহকরাও তাই নিজেদের বাজেটের মধ্যেই কিনতে পারছে ভালো মানের স্মার্টফোন। মাত্র ১৫০০০ টাকার মধ্যেই এখন পাওয়া যাচ্ছে নামকরা ব্র্যান্ডের স্মার্টফোন।

রেডমি এটুপ্লাস

জনপ্রিয় টেক ব্র্যান্ড শাওমি অক্টোবরে বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে স্মার্টফোন রেডমি এটুপ্লাস। নতুন এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৬ চিপসেট এবং ২.২ গিগাহার্টজের অক্টা-কোর প্রসেসর। এর ক্যামেরার ফিচারে রয়েছে ৮ মেগাপিক্সেলের এআই ডুয়াল ক্যামেরা সিস্টেম। এতে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি থাকায় ফোনটি ব্যবহার করা যাবে দীর্ঘ সময় ধরে। স্মার্টফোনটির ডিসপ্লেটি হলো ৬.৫২ ইঞ্চির এইচডিপ্লাস ডট ড্রপ ডিসপ্লে এবং এর রেজোলিউশন ১৬০০x৭২০ এইচডিপ্লাস। এছাড়াও ফোনটিতে ব্যবহার করা যাবে রেয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সব মিলিয়ে স্মার্টফোনটি গ্রাহকদের সম্পূর্ণ ফিচার সেটের সুবিধা দেয়। ফোনটির বর্তমান মূল্য ৯,৯৯৯ টাকা (৩/৬৪ জিবি)  এবং ১০,৯৯৯ টাকা (৪/৬৪ জিবি)।

ভিভো ওয়াই০২এ

স্মার্টফোন ব্র্যান্ড ভিভো বিভিন্ন সিরিজে নতুন ফোন নিয়ে আসে যার মধ্যে একটি হলো 'ওয়াই সিরিজ। এই সিরিজের ভিভো ওয়াই০২এ স্মার্টফোনটি দেশের বাজারে নিয়ে এসেছে ব্র্যান্ডটি। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে ফানটাচ ওএস ১২ এবং এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর প্রসেসর এমটিকে হেলিও পি৩৫। এর ডিসপ্লেটি ৬.৫১ ইঞ্চির একটি এইচডিপ্লাস ডিসপ্লে যেখানে সাথে রয়েছে আই প্রোটেকশন স্ক্রিনের সুবিধা। এর রেজোলিউশন হলো ১৬০০x৭২০ এইচডিপ্লাস। এর ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল এবং রেয়ার ক্যামেরা ৮ মেগাপিক্সেল। স্টাইলিশ ডিজাইনে তৈরি করা এই ফোনটিতে রয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। ফোনটির মূল্য ধরা হয়েছে ১১,৯৯৯ টাকা (৩/৩২ জিবি)।


অপো এ১৭কে

ক্যামেরার জন্য জনপ্রিয় অপো স্মার্টফোন ব্র্যান্ডের ‘এ সিরিজ’ এর অন্যতম একটি ফোন হলো অপো এ১৭কে। এতে রয়েছে ৪জিবি পর্যন্ত এক্সটেনডেড র‌্যাম এবং ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। স্মার্টফোনটিতে আরও রয়েছে একটি সাইড ফিঙ্গারপ্রিন্ট আনলকের সুবিধা। এছাড়া এতে আছে আইপিএক্স৪ স্ট্যান্ডার্ডের ওয়াটার রেজিস্ট্যান্সের ফিচার। প্রায় ১৮৯ গ্রাম ওজনের এই ফোনটির ডিসপ্লে প্রায় ৬.৫৬ ইঞ্চি এবং ক্যামেরার ফিচারে আছে ৮ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১২,৯৯০ টাকা।

রিয়েলমি সি৩৩

দেশের বাজারে রিয়েলমি নিয়ে এসেছে দারুন ডিজাইনের এবং পাওয়ারফুল ক্যামেরার ফোন রিয়েলমি সি৩৩। ৮.৩ মিলিমিটার আল্ট্রা-স্লিম ডিজাইনের এই ফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুল-স্ক্রিন ডিসপ্লে। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ইউনিসক টি৬১২ প্রসেসর এবং অ্যান্ড্রোয়েড ১২ ওএস। এছাড়া এতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের সিএইচডিআর ক্যামেরা এবং ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। স্মার্টফোনটির মূল্য হলো ১৩,৯৯৯ টাকা (৩/৩২ জিবি) এবং ১৪,৯৯৯ টাকা (৪/৬৪ জিবি) ।