আদ্-দ্বীনের উদ্যোগে মৎস্য সেবা ও পরামর্শ সভা অনুষ্ঠিত

আদ্-দ্বীনের উদ্যোগে মৎস্য সেবা ও পরামর্শ সভা অনুষ্ঠিত

ছবি: প্রতিনিধি

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের উদ্যোগে সমন্বিত কৃষি ইউনিটভুক্ত মৎস্য খাতের আওতায় মৎস্য সেবা ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার বাবুখালি ইউনিয়নের ধুলজোড়া গ্রামের চুমকি আপার বাড়িতে এ মৎস্য সেবা ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। আদ-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার বাবুখালি শাখা এ পরামর্শ সভার আয়োজন করে।

সভায় অংশগ্রহনকারী সদস্যদের মাঝে মৎস্য চাষ বিষয়ে পরামর্শ প্রদান করেন মাগুরা জেলার মহম্মদপুর উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌসী আক্তার। এসময় উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার মাগুরা মহম্মদপুর জোনের আঞ্চলিক ব্যবস্থাপক আনিছুর রহমান, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার বাবুখালী শাখার ব্যবস্থাপক পিকুল হোসেন, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের মৎস্য কর্মকর্তা আব্দুল আজিজ ও সহকারী মৎস্য কর্মকর্তা সামেন্দ্র রায়। 

পরামর্শ সভায় উপস্থিত সদস্যদের মাঝে মৎস্য চাষ সম্পর্কে ধারনা প্রদান, পুকুরে প্রাথমিক খাদ্য পরীক্ষা, মাছের সাধারণ রোগ-প্রতিকার, মাছ চাষের সাধারণ সমস্যাবলী ও সমাধানসহ অন্যান্য বিষয়ে আলোকপাত করা হয়।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়ন ও কারিগরি সহযোগীতায় সমন্বিত কৃষি ইউনিটভুক্ত মৎস্য খাতের আওতায় মৎস্য সেবা ও পরামর্শ সভা বাস্তবায়ন করেন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার।