খাগড়াছড়িতে ১৫ লাখ টাকার ভারতীয় ওষুধ জব্দ, আটক ২

খাগড়াছড়িতে ১৫ লাখ টাকার ভারতীয় ওষুধ জব্দ, আটক ২

ছবিঃ সংগৃহীত।

খাগড়াছড়িতে অবৈধ ভাবে নিয়ে আসা ১৫ লাখ টাকার ভারতীয় ওষুধ জব্দ করেছে পুলিশ। এর সঙ্গে জড়িত দুজনকে আটক করা হয়।শনিবার (২ ডিসেম্বর) দুপুরের দিকে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের গুইমারা সিকদার মোড় থেকে এসব ভারতীয় ওষুধ ও পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাস (চট্টমেট্রো-গ ১১-৮৪৩৮) জব্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, ফটিকছড়ির উত্তর রাঙ্গামাটিয়ার মোহাম্মদ জাবেদ (২৪) ও একই এলাকার মৃত কাজী জাহাঙ্গীর আলমের ছেলেন কাজী ইব্রাহিম রিদোয়ান (২২)।

পুলিশ জানায়, অবৈধপথে মাইক্রোবাসে নিয়ে আসা ভারতীয় ওষুধ বিক্রয়ের জন্য চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছিলো। তারা গুইমারার সিকদার মোড় যাত্রী ছাউনির সামনে পৌছালে, মাইক্রোবাসটি তল্লাশি করে পুলিশ। এসময় গাড়িতে ভারতীয় বিভিন্ন কোম্পানির ২০ প্রকারের ওষুধ জব্দ করা হয়। যার বাজার মুল্য প্রায় ১৫ লাখ টাকা

 

প্রাথমিক জ্ঞিাসাবাদে আটক ব্যক্তিরা শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে নিয়ে আসা এসব ওষুধ দেশের বিভিন্ন প্রান্তে চড়া মূল্যে বিক্রি করার বিষয়টি স্বীকার করেছেন।

গুইমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব চন্দ্র কর বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা পুলিশ সুপার মুক্তা ধর বলেন, মাদক ও চোরাচালান রোধে পুলিশের কার্যক্রম অব্যাহত থাকবে। শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে কোনো পণ্য প্রবেশ কিংবা বাজারজাত করতে দেওয়া হবে না।