ঝালকাঠিতে বিএনপির বহিষ্কৃত নেতাসহ ৭ জনের মনোনয়নপত্র বাতিল

ঝালকাঠিতে বিএনপির বহিষ্কৃত নেতাসহ ৭ জনের মনোনয়নপত্র বাতিল

প্রতিকী ছবি।

ঝালকাঠির দুটি আসনের ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম। বাদ পড়া প্রার্থীদের মধ্যে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী কিংস পার্ট খ্যাত ব্যারিষ্টার আবুল কাশেম ফখরুল ইসলাম।যাকে ইতোপূর্বে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটি থেকে বহিষ্কার করা হয়েছিলো।  

 

ঝালকাঠি-১ আসনে ১১জন প্রার্থীর মধ্যে ৬ জন ও ঝালকাঠি-২ আসনে ৪ জন প্রার্থীর মধ্যে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সভা কক্ষে এ যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। ব্যারিষ্টার ফখরুল যাচাই বাছাই চলাকালে জেলা প্রশাসকের সম্মেলন কেন্দ্র উপস্থিত থাকলেও মনোনয়নপত্রের শুনানির আগেই তিনি সম্মেলন কক্ষ থেকে বেরিয়ে যান।

 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ব্যারিষ্টার ফখরুল ইসলামের মনোনয়নপত্রে সমর্থনকারী হিসেবে যাদের নাম ঠিকানা দেয়া হয়েছে তা খুঁজে পাওয়া যায়নি।

 

এ ব্যাপারে ব্যারিষ্টার ফখরুল ইসলাম বলেন, আগে কাগজ হাতে পাই তারপরে চিন্তা করবো আপিল করা হবে কিনা।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ কমিটির সদস্য এম মনিরুজ্জামান মনির, জাতীয় পার্টির এজাজুল হক, সতন্ত্র প্রার্থী কৃষি ব্যাংকের সাবেক চেয়ারম্যান মো. ইসমাইল হোসেন, নুরুল আলম, ব্যারিস্টার আবুল কাশেম মো. ফখরুল ইসলাম।  

 

ঝালকাঠি-২ আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নাসির উদ্দীন ইমরানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

 

ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের মনোনীত ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমর (বীর উত্তম) নৌকার প্রার্থী হিসেবে টিকে রইলেন। এ আসনে বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুন চূড়ান্তভাবে নৌকার মনোনয়ন না পাওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

অপরদিকে ঝালকাঠি-২ আসনের হেভিওয়েট প্রার্থী বর্তমান সংসদ সদস্য আমির হোসেন আমুর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।