বাগেরহাটে জাপা প্রার্থীসহ ৪ জনের মনোনয়ন বাতিল

বাগেরহাটে জাপা প্রার্থীসহ ৪ জনের মনোনয়ন বাতিল

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট- ১ ও ২ সংসদীয় আসনে ঋণ খেলাপি ও স্বাক্ষর জালের অভিযোগে জতীয় পার্টি, তৃর্ণমূল বিএনপি, বাংলাদেশ কংগ্রেস ও একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহম্মদ খালিদ হোসেন। 

ঋণ খেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল হওয়া তিন প্রার্থীর মধ্যে রায়েছে, বাগেরহাট- ১ (চিতলমারী-মোল্লাহাট-ফকিরহাট) আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী কাজী রবিউল, বাগেরহাট-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী জেলা জাপার সাধারণ সম্পাদক হাজরা শহিদুই ইসলাম বাবলু, তৃর্ণমূল বিএনপির প্রার্থী মরিয়ম সুলতানা। ভোটারদের এক শতাংশ স্বাক্ষর জালের দায়ে স্বতন্ত্র প্রার্থী এস এম আজমল হেসেনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বালিত ঘোষণা করা হয়। রবিবার এই দুটি সংসদীয় আসনে ১৪ প্রার্থী মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা ১০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

এখন বাগেরহাট- ১ আসনে ৭ জন ও বাগেরহাট- ২ আসনে ৩ প্রার্থী রয়েছে। বাগেরহাট- ১ আসনে আওয়ামী লীগের প্রার্থী রয়েছেন বর্তমান এমপি শেখ হেলাল উদ্দিন ও বাগেরহাট-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী রয়েছেন বর্তমান এমপি শেখ তন্ময়। সোমবার বাগেরহাটের অপর দুটি আসনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে বলে জানান জেলা রিটার্নিং কর্মকর্তা।