হঠাৎ ডিবিতে শাহজাহান ওমর

হঠাৎ ডিবিতে শাহজাহান ওমর

হঠাৎ ডিবিতে শাহজাহান ওমর

বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত ঝালকাঠি-১ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর (বীর উত্তম) ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে গেছেন।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুর ১টার দিকে তিনি রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে যান।ডিবির একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।তবে কী কারণে তিনি ডিবি কার্যালয়ে গেছেন তা জানা যায়নি।

এর আগে মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে শাহজাহান ওমর নির্বাচন কমিশনে (ইসি) দেখা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সাথে। সেখান থেকে বের হওয়ার পর সাংবাদিকরা তাকে বিভিন্ন প্রশ্ন করতে থাকলে ও ছবি তুললে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন।

সাংবাদিকরা তার কাছে জানতে চান, নির্বাচন ভবনে কেন এসেছেন? এর জবাবে তিনি বলেন, ‘ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলব? আমি কেন এসেছি, এ বিষয়ে আপনাদের জবাবদিহিতা করতে হবে? আমি এমননিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।’

কয়েকজন সাংবাদিক ছবি তুলতে চাইলে রেগে যান তিনি। ছবি তোলা ও প্রশ্ন করায় সাংবাদিকদের সাথে তর্কে জড়িয়ে পড়েন শাহজাহান ওমর। এমনকি সাংবাদিকদের ক্যামেরায় থাবা মারতেও উদ্যত হন।নির্বাচনী আইন ভঙ্গ করেছেন কি না- এ প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, ‘আপনি আইন জানেন? কে বলল আমি আইন ভেঙেছি?’

উল্লেখ্য, নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচন অনুসন্ধান কমিটি শাহজাহান ওমরকে শোকজ করেছে। সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি-১ আসনে নির্বাচন কমিশনের গঠন করা অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুন্ডু এ আদেশ দেন।

ইসি জানায়, ‘আপনি (শাহজাহান ওমর) নির্বাচনী এলাকায় সমাবেশে যোগদান করেন এবং বক্তব্য দেন। এসময় আপনার পাশে বন্দুক হাতে একজনকে বসে থাকতে দেখা যায়, যা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর অধীনে ৬ (ক) (গ) ও বিধি ১২ লঙ্ঘনের শামিল।’তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থাগ্রহণসহ নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠানো হবে না, সে মর্মে বুধবারের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।