গোপালগঞ্জ মুক্ত দিবস পালিত

গোপালগঞ্জ মুক্ত দিবস পালিত

সংগৃহীত

আজ ৭ ডিসেম্বর গোপালগঞ্জ মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার মুক্ত হয় গোপালগঞ্জ। এদিন বিজয় উল্লাসে মুক্তিযোদ্ধাদের সাথে মেতে উঠেছিল সাধারণ জনতা। ৭ ডিসেম্বর ভোরে স্বাধীন বাংলাদেশের লাল-সবুজের পতাকা উত্তোলন করে মুক্তিযোদ্ধারা, আর সেই সঙ্গে মুক্ত হয় গোপালগঞ্জ শহর ও এর আশপাশ এলাকা।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধাগণ ও গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মহসিন উদ্দিন। পরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভার আয়োজন করা হয়।

সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: বদরুদ্দোজা বদরের সভাপতিত্বে সভায় প্রধান অথিতি হিসাবে বক্তব্য দেন গোপালগঞ্জ জেলা প্রশাসকের পক্ষে সদর উপজেলা নির্বাহী অফিসার মহসিন উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফর রহমান বাচ্চু, সাবেক জেলা কমান্ডার বীর মক্তিযোদ্ধা আমজাদ হোসেন, বীর মক্তিযোদ্ধা বেগম রোকেয়া সিরিন। এ সময় গোপালগঞ্জ জেলা ও উপজেলার মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন। আলোচনা সভার সঞ্চলনা করেন সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ আলমগীর হোসেন।