রাজধানীতে হত্যা মামলার আসামি গ্রেফতার

রাজধানীতে হত্যা মামলার আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

নেত্রকোণা জেলার পূর্বধলা এলাকায় চাঞ্চল্যকর ইদ্রিছ আলী হত্যা মামলার অন্যতম প্রধান আসামি মো. আবুল কালামকে (৬০) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। রবিবার র‌্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. ফরিদ উদ্দিন বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার রাতে রাজধানীর কামরাঙ্গীরচর থানার আলনগর খালপাড় চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

অ্যাডিশনাল ডিআইজি মো. ফরিদ উদ্দিন জানান, গোপন তথ্যের ভিত্তিতে শনিবার রাতে রাজধানীর কামরাঙ্গীরচর থানার আলনগর খালপাড় চৌরাস্তা এলাকায় অভিযান চালায় র‍্যাব-১০ এর একটি দল। অভিযানে নেত্রকোণা জেলার পূর্বধলা থানার মো. ইদ্রিছ আলী হত্যা মামলার পলাতক আসামি আবুল কালামকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, ভিকটিম মৃত মো. ইদ্রিছ আলীর সঙ্গে আসামি মো. আবুল কালামসহ মামলার অন্য আসামিদের জমিজমা নিয়ে বিরোধ ও মামলা-মোকদ্দমা চলে আসছিল। ওই বিরোধের জের ধরে ২৭ আগস্ট সন্ধ্যা ৭টার দিকে ভিকটিম ইদ্রিছ বাসায় ফেরার পথে তাকে রামদা, চাপাতি ও ধারালো লম্বা ছুরি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয়। এরপরে আহত ভিকটিমের ডাক-চিৎকারে স্থানীয়রা ইদ্রিসকে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবুল কালামকে থানায় হস্তান্তর করা হয়েছে।