শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে বরখাস্তের সিদ্ধান্ত প্রত্যাহার

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে বরখাস্তের সিদ্ধান্ত প্রত্যাহার

সংগৃহীত

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) বরখাস্ত করার সিদ্ধান্ত তুলে নিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্ডো। এক্সে এক পোস্টে এ তথ্য নিশ্চিত করেছেন ফার্নান্ডো। 

একই সঙ্গে তিনি আশা প্রকাশ করেছেন, শীঘ্রই এসএলসির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)।

মূলত ক্রিকেট বোর্ডে সরকারের হস্তক্ষেপের কারণেই এসএলসিকে নিষেধাজ্ঞা দেয় আইসিসি। এবার সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত বদলের ফলে নিষেধাজ্ঞা তুলে নিতে পারে আইসিসিও। তবে এ ব্যাপারে এখনও আইসিসির পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

শ্রীলঙ্কার ক্রিকেটে ফেরার আশাবাদ ব্যক্ত করে ফার্নান্ডো লিখেছেন, ‘আমাদের ওপর দেওয়া আইসিসির নিষেধাজ্ঞা তুলে নেওয়ার লক্ষ্যে আমি আজ শ্রীলঙ্কা ক্রিকেটে অন্তর্বর্তীকালীন কমিটি নিয়োগের সিদ্ধান্ত তুলে নিতে একটি গেজেটে স্বাক্ষর করেছি।’

বিশ্বকাপ ব্যর্থতার কারণ দেখিয়ে এসএলসিকে বরখাস্ত করেছিলেন দেশটির তখনকার ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। ক্রিকেট বোর্ডে সরকারের এমন হস্তক্ষেপের পর এসএলসিকে বরখাস্ত করে আইসিসি। যার সিদ্ধান্তে এত বড় শাস্তি পেল দেশের ক্রিকেট বোর্ড শাস্তি পেয়েছেন তিনি নিজেও। গত ২৭ নভেম্বরে রোশানকে মন্ত্রীসভা থেকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে।