শুক্রবার বিদ্যুৎহীন থাকবে দুই জেলা

শুক্রবার বিদ্যুৎহীন থাকবে দুই জেলা

ছবি: সংগৃহীত

অপটিক্যাল গ্রাউন্ড ওয়্যার (ওপিজিডব্লিউ) ক্ষতিগ্রস্ত লাইন মেরামত ও সংরক্ষণ কাজের জন্য শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে জানা গেছে।

বুধবার (১৩ ডিসেম্বর) পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের নির্বাহী পরিচালক মো. শাহাজাহান আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। এ ছাড়া এদিন রাতে কুড়িগ্রাম নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) নির্বাহী প্রকৌশলী মো. আতিফুর রহমান চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পিজিসিবির জিএমডি রংপুরের আওতাধীন ১৩২ কেভি রংপুর-কুড়িগ্রাম এবং রংপুর-লালমনিরহাট সঞ্চালন লাইন টাওয়ারের ওপর অপটিক্যাল গ্রাউন্ড ওয়্যার (ওপিজিডব্লিউ) ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত ওপিজিডব্লিউ মেরামত, পরিবর্তন ও সংরক্ষণ কাজের সময় উল্লিখিত সঞ্চালন লাইন দুটি শাটডাউন থাকবে। এ জন্য শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। নেসকো ও পল্লী বিদ্যুৎ সমিতির আওতাভুক্ত কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার সব গ্রাহক উল্লিখিত সময় বিদ্যুৎবিচ্ছিন্ন থাকবেন।

কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মো. মহিতুল ইসলাম জানান, বিদ্যুৎ সঞ্চালন টাওয়ারের ওপিজিডব্লিউ লাইন মেরামতের কারণে আগামী শুক্রবার বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। মেরামতের পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।