হবিগঞ্জে চা-বাগানে ডাকাতি, আরও ৬ ডাকাত গ্রেফতার

হবিগঞ্জে চা-বাগানে ডাকাতি, আরও ৬ ডাকাত গ্রেফতার

সংগৃহীত

হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা-বাগান এলাকায় রাস্তায় গাছ ফেলে ডাকাতির ঘটনায় আরো ৬ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে মোবাইল ফোন, নগদ টাকাসহ লুণ্ঠিত মালামাল ও ডাকাতিতে ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। 

শনিবার (১৬ ডিসেম্বর) দিবাগত রাতে মাধবপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- স্বপন মিয়া (২১), শাব্বাস মিয়া (২০), মো. রমজান (৩২), রুবেল মিয়া (২৫), শামিম হোসেন ইমরান (২১) ও কামাল মিয়া (২৭)। 

রবিবার (১৭ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন জানান, গত ১২ ডিসেম্বর রাতে লস্করপুর ভ্যালির সার্কেল চেয়ারম্যান ও চন্ডিছড়া চা-বাগানের ডিজিএম কেএম এমদাদুল হক স্ত্রী ও সন্তানদের নিয়ে তেলিয়াপাড়া চা বাগানের বাংলোতে বেড়াতে যাচ্ছিলেন। তারা রাত সোয়া ১০টার দিকে তেলিয়াপাড়া চা বাগানের রাস্তায় পৌঁছালে ১৫/১৬ জনের একদল দুর্বৃত্ত তাদের গাড়ির গতি রোধ করে। এসময় তারা ধারালো অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে তাদের কাছ থেকে দুইটি স্মার্টফোন, দুইটি বাটন মোবাইল ফোন, নগদ ১০ হাজার টাকা, এক ভরি স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেন। এসময় তারা আরও একটি প্রাইভেটকার, একটি মোটরসাইকেল ও একটি সিএনজি অটোরিকশা থামিয়ে যাত্রীদের নিকট থেকে ছয়টি মোবাইল ও নগদ এক লাখ ২৬ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় কেএম এমদাদুল হকের গাড়িচালক মো. রমজান আলী বাদী হয়ে মাধবপুর থানায় একটি অভিযোগ দেন। 

তিনি আরও জানান, এরপর পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তাদের কাছে থেকে দুইটি স্মার্টফোন, একটি বাটন মোবাইল ও পাঁচ হাজার ৬৫০ টাকা উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে ডাকাতির কাজে ব্যবহৃত গাছ কাটার করাতসহ ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। এর পূর্বে একই ঘটনায় র‌্যাব-৯ এর একটি টিম অভিযান চালিয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে ৩ ডাকাতকে গ্রেফতার করে।