বাংলাদেশ-কসোভো দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে পারে : প্রধানমন্ত্রী

বাংলাদেশ-কসোভো দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে পারে : প্রধানমন্ত্রী

বাংলাদেশ-কসোভো দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে পারে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ও কসোভো পারস্পরিক স্বার্থে দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে পারে।তিনি বলেন, দ্বিপক্ষীয় বাণিজ্যের পরিমাণ বাড়ানোর প্রচুর সুযোগ রয়েছে এবং বাংলাদেশ থেকে সাশ্রয়ী মূল্যে উন্নতমানের তৈরি পোশাক ও ফার্মাসিউটিক্যাল পণ্য আমদানি করে ব্যাপকভাবে উপকৃত হতে পারে কসোভো।

সোমবার (১৮ ডিসেম্বর) বাংলাদেশে নিযুক্ত কসোভোর বিদায়ী রাষ্ট্রদূত গুনার উরেয়া প্রধানমন্ত্রীর সাথে তার সরকারি বাসভবন গণভবনে বিদায়ী সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

কসোভোর প্রথম রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনকালে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে কসোভোর রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।প্রেস সচিব বলেন, কসোভোর রাষ্ট্রদূত গত ১৫ বছরে শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ভবিষ্যতে বিশ্ব দরবারে বৃহৎ অর্থনীতির দেশ হবে।

রাষ্ট্রদূত বাংলাদেশে তার মেয়াদ সফলভাবে সম্পন্ন করতে সহায়তা করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) এবং পররাষ্ট্র দফতরকে ধন্যবাদ জানান।তিনি বলেন, কসোভোতে ১৯ হাজার বাংলাদেশী শ্রমিক কাজ করছেন।এ সময় প্রধানমন্ত্রীর রাষ্ট্রদূত এম জিয়াউদ্দিন এবং মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।
সূত্র : ইউএনবি