নেত্রকোনার মোহনগঞ্জে নকল আকিজ বিড়ি জব্দ

নেত্রকোনার মোহনগঞ্জে নকল আকিজ বিড়ি জব্দ

সংগৃহীত

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার মহদীপুর বাজারে অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয়রা জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে নেত্রকোনাসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার জেলার মোহনগঞ্জ উপজেলার মহদীপুর বাজারে অভিযান চালায় আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা। এসময় বাজারের ব্যবসায়ী মোঃ মাহবুব মিয়ার দোকান থেকে সাতশত পঞ্চাশ (৭৫০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

স্থানীয় বাজার কমিটির উপস্থিতিতে অভিযুক্ত ব্যবসায়ী ভবিষ্যেতে আর কখনো নকল বিড়ি বিক্রি ও মজুদ করবে না এই শর্তে অঙ্গীকারনামা দেন। অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের ময়মনসিংহ অঞ্চলের ব্যবস্থাপক (ইনচার্জ) মোঃ বশির উদ্দিন জানান, আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সুনাম নষ্ট করতে কিছু অসাধু চক্র নকল আকিজ বিড়ি তৈরি করছে। সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে তারা বিড়িতে নকল ব্যান্ডরোল ব্যবহার করে কম দামে বিড়ি বিক্রি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকল আকিজ বিড়ির মূল চক্রকে ধরার জন্য বিভিন্ন ভাবে তথ্য সংগ্রহ করা হচ্ছে। এধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।