এশিয়া কাপের সেমিনারে বাংলাদেশের কোচ

এশিয়া কাপের সেমিনারে বাংলাদেশের কোচ

ছবি: সংগৃহীত

এশিয়া মহাদেশের সর্বোচ্চ প্রতিযোগিতা এশিয়া কাপ। গত ফেব্রুয়ারিতে হওয়া এশিয়া কাপের ট্যাকনিক্যাল বিষয় পর্যালোচনা করতে এশিয়ান ফুটবল কনফেডারেশন জাতীয় দলের কোচদের নিয়ে মালয়েশিয়ায় একটি সেমিনার আয়োজন করছে।

৭-৯ মে তিন দিনের সেই সেমিনারে যোগ দিতে বাংলাদেশ দলের স্প্যানিশ হেড কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা আজ সকালে মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন। তার সঙ্গে রয়েছেন নতুন ট্যাকনিক্যাল ডিরেক্টর সাইফুল বারী টিটু। এএফসি জাতীয় দলের কোচের পাশাপাশি টেকনিক্যাল ডিরেক্টরকেও এই সেমিনারে আমন্ত্রণ জানায়। এশিয়া কাপের ট্যাকনিক্যাল নানা দিক বিশ্লেষণ -পর্যালোচনা হয় সেমিনারে। 

বাংলাদেশ জাতীয় ফুটবল দল একবারই এশিয়া কাপের মূল পর্বে খেলেছিল। ১৯৮০ সালে কুয়েতের পর আর কখনো এশিয়ার সর্বোচ্চ পর্যায়ে খেলতে পারেনি বাংলাদেশ। এশিয়া কাপের মূল পর্বে দল বেড়ে ১৬ থেকে ২৪ হলেও বাংলাদেশ জায়গা করে নিতে পারেনি। 

কোচ ও ট্যাকনিক্যাল ডাইরেক্টর মালয়েশিয়ায় এএফসি সেমিনারে যাচ্ছেন। সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার ইন্দোনেশিয়ায় রয়েছেন ফিফার এক প্রোগ্রামে। আগামী সপ্তাহে থাইল্যান্ডের ব্যাংককে এএফসি কংগ্রেসে বাফুফে থেকে যাওয়ার কথা রয়েছে সভাপতি কাজী সালাউদ্দিন, সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিকের। বাফুফে সদস্য মাহফুজা আক্তার কিরণ এএফসি কাউন্সিল সদস্য হিসেবে কংগ্রেসে থাকবেন।