নতুন বছরে ৬ গাড়ি আনছে মাহিন্দ্রা

নতুন বছরে ৬ গাড়ি আনছে মাহিন্দ্রা

ছবিঃ সংগৃহীত।

বাজারে একের পর এক গাড়ি আনছে মাহিদ্রা। নতুন বছরে অর্থাৎ ২০২৪ সালে ৬টি নতুন গাড়ি বাজারে আনছে সংস্থাটি, এমনটাই শোনা যাচ্ছে।তালিকায় থাকছে পুরোনো গাড়ির ফেসলিফ্ট মডেল এবং একদম নতুন চার চাকা। এর মধ্যে জনপ্রিয় দুই চার চাকা এক্সইউভি৭০০ এবং এক্সইউভি৩০০।

নতুন ডিজাইন, ফিচার্স এবং সেফটি-সহ এন্ট্রি নিতে চলেছে এই সব চার চাকা। পেট্রোল গাড়ির পাশাপাশি ইলেকট্রিক গাড়িও রয়েছে সংস্থার পরিকল্পনায়। এই গাড়িটি হল মাহিন্দ্রা এক্সইউভি ই৮, এরইমধ্যে গাড়ির টেস্ট মডিউল দেখা গেছে রাস্তায়। যারা লং রেঞ্জের ইলেকট্রিক গাড়ি কেনার কথা ভাবছেন তারা এই চার চাকা বিবেচনা করতে পারেন।

 

চলুন দেখে নেওয়া যাক ২০২৪ সালে মাহিন্দ্রা কী কী গাড়ি লঞ্চ করতে চলেছে-

মাহিন্দ্রা এক্সইউভি৩০০ ও এক্সইউভি৪০০ ফেসলিফট

ফেসলিফট অর্থাৎ গাড়ির চেহারাতে বেশি পরিবর্তন দেখা যাবে। এক্সইউভি৩০ একটি সাব-কম্প্যাক্ট এসইউভি। তবে তুলনামূলক কম ফিচার্স থাকার কারণে গাড়িটি সেই ভাবে বাকিদের টেক্কা দিতে পারিনি। কিন্তু এবার সেই গাড়ির নতুন অবতার হাজির করার প্রস্তুতি শুরু করলো মাহিন্দ্রা।

 

অন্যদিকে এক্সইউভি৪০০ গাড়িরও ফেসলিফট ভার্সন আসতে চলেছে। এই গাড়ির শুরুর দিকে ভালো সাড়া ফেললেও, বিক্রির পরিমাণ বিগত কয়েক মাসে খুব একটা ভালো নয়। যে কারণে গাড়িকে নতুন রূপ দিতে চলেছে মাহিন্দ্রা। এই চার চাকাও একগুচ্ছ স্মার্ট ফিচার্স নিয়ে বাজারে আসতে পারে।

মাহিন্দ্রা থার ৫ দরজা

বর্তমানে যে মাহিন্দ্রা থার বিক্রি হয় তাতে রয়েছে ৩ দরজা। এবার ৫ দরজার থার আনতে চলেছে সংস্থা। ৫ দরজার মারুতি জিমনিকে টেক্কা দেবে এই অফ-রোডিং এসইউভি। এরই মধ্যে গাড়ির টেস্ট মডিউল নেমে গিয়েছে রাস্তায়। ২০২৪ সালের শেষের দিকে এই গাড়ি দেখা যেতে পারে।

 

মাহিন্দ্রা এক্সইউভি ই৮ ও এক্সইউভি৩০০ ইভি

 

ইলেকট্রিক গাড়ির বাজারে টাটা মোটরসকে লড়াই দিতে দুটি জম্পেশ গাড়ি আনছে মাহিন্দ্রা। এক্সইউভি৩০০ গাড়ির যে ফেসলিফট ভার্সন আসবে তাকে অনুসরণ করেই বাজারে প্রকাশ পাবে গাড়ির ইলেকট্রিক ভার্সন। তবে ই৮ সম্পূর্ণ নতুন প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করবে মাহিন্দ্রা।

 

মাহিন্দ্রা এক্সইউভি ৭০০

মাহিন্দ্রার এই গাড়িতে ২০২৪ সালে বেশ কিছু আপডেট যোগ হতে পারে। যে ফিচারগুলো থেকে গ্রাহকেরা বঞ্চিত ছিলেন তা যোগ করা হবে। থাকবে ভরপুর টেক ফিচার্স এবং ভেন্টিলেটেড সিট, গাড়ির ইন্টিরিয়র ও এক্সটিরিয়রে বদল দেখা যেতে পারে।