সখিপুরে পুলিশের অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

সখিপুরে পুলিশের অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

টাঙ্গাইলের সখিপুর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী সিয়াম বি‌ড়ি, লাকী বিড়ি, মিরাজ বিড়ি ও মোহিনী বিড়ির জব্দ করেছে পুলিশ। বুধবার ভালুকা থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী টাঙ্গাইল জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ময়মনসিংহ জেলার ভালুকা থানার উপ পরিদর্শক মো. হারুন-অর-রশীদের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম সখিপুর উপজেলার কলিয়াজুরি বাজার, ডাকাতিয়া চৌরাস্তা বাজার ও মাস্টার বাড়ি বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের ২১ টি দোকানে অভিযান চালিয়ে আট হাজার (৮,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী মিরাজ বিড়ি, বার হাজার (১২,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী লাকী বিড়ি, সাত হাজার (৭,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী মোহিনী বিড়ি এবং সাত হাজার (৭,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী সিয়াম বিড়ি জব্দ করা হয়। অভিযান থেকে সর্বমোট চৌ‌ত্রিশ হাজার (৩৪,০০০) শলাকা কমদামী অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

অভিযান শেষে জব্দকৃত অবৈধ বিড়ি বাজার কমিটির সভাপতি ও বাজারে উপস্থিত জনতার সম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভালুকা থানার উপ পরিদর্শক মো. হারুন-অর-রশিদ জানান, অভিযান থেকে বিপুল পরিমান অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।