ইউক্রেনে ৩৫টি রাশিয়ান ড্রোনের হামলা

ইউক্রেনে ৩৫টি রাশিয়ান ড্রোনের হামলা

ইউক্রেনে ৩৫টি রাশিয়ান ড্রোনের হামলা

ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং দেশের অন্যান্য স্থানে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা গত রাতে মস্কোর সর্বশেষ হামলায় ইরানি প্রযুক্তিতে তৈরি কয়েক ডজন ড্রোন ভূপাতিত করেছে।বৃহস্পতিবার ইউক্রেন এ তথ্য জানিয়েছে।

ইউক্রেন বিমান বাহিনী টেলিগ্রামে লিখেছে, রাশিয়ান দখলদাররা অধিকৃত ক্রিমিয়ার চৌদা, আখতারস্কের প্রিমর্স্কো এবং কুরস্ক এই তিন দিক থেকে ইরানিয়ান ‘শাহেদ’ টাইপের ইউএভি দিয়ে আক্রমণ করেছে।কোনো হতাহতের খবর না দিয়ে টেলিগ্রামে বলা হয়, বিমান বাহিনী ৩৫টি ড্রোনের মধ্যে ৩৪টি গুলি করে ভূপাতিত করেছে।

ইউক্রেনে প্রায় প্রতিদিনই ড্রোন হামলা হচ্ছে এবং কিয়েভ তার ইউরোপিয় ও মার্কিন মিত্রদের অস্ত্র দিয়ে বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করেছে।ইদানীং, মস্কো রাতের বেলা হামলা বাড়িয়েছে।ইউক্রেন তার মিত্রদের আরো বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহ করতে বলেছে।

মার্কিন সিনেটের ডেমোক্রেটিক ও রিপাবলিকান নেতারা মঙ্গলবার বলেছেন, ওয়াশিংটন বছর শেষ হওয়ার আগে ইউক্রেনের জন্য নতুন সহায়তা অনুমোদন করতে পারবে না।কিয়েভ এই শীতে দেশকে অন্ধকার ও ঠান্ডায় নিমজ্জিত করার জন্য ক্রেমলিনের বিরুদ্ধে তার বেসামরিক নাগরিকদের আতঙ্কিত করতে এবং তার বিদ্যুৎ ও জ্বালানি সুবিধাগুলো ধ্বংস করার জন্য অভিযুক্ত করেছে।

সূত্র : বাসস