শাহরুখকে টপকে এগিয়ে প্রভাস

শাহরুখকে টপকে এগিয়ে প্রভাস

প্রতীকী ছবি

মুখোমুখি অবস্থানে বলিউড-দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রি। এই দুই সিনেমা ইন্ডাস্ট্রির লড়াইটা বহুদিনের। এবার আরও একবার মুখোমুখি অবস্থানে এই দুই ইন্ডাস্ট্রি। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বলিউডে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘ডানকি’, তার একদিন বাদেই শুক্রবার (২২ ডিসেম্বর) মুক্তি পেতে চলেছে দক্ষিণী সুপারস্টার প্রভাসের ‘সালার’ সিনেমা।

শাহরুখ উন্মাদনা ঠেকাতে দক্ষিণের চার রাজ্যে নাকি ঢুকতেই দেওয়া হয়নি ‘ডানকি’ সিনেমা। ওই চার রাজ্যে ‘সালার’-এর অগ্রিম টিকিট বিক্রি হয়েছে ব্যাপক পরিসরে। সিনেমা মুক্তির আগেই দক্ষিণের ৪ রাজ্যে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কেরালা, কর্ণাটকে বলিউড বাদশাহকে পেছনে ফেলেছেন প্রভাস। এর কারণও অবশ্য রয়েছে। ‘পাঠান’ ও ‘জওয়ান’ ছিল প্যান ইন্ডিয়ান সিনেমা। সকল ভাষায় মুক্তি পেয়েছিল এই ছবি। কিন্তু ‘ডানকি’ তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাচ্ছে না। ফলে দক্ষিণী ইন্ডাস্ট্রির একটি বড় অংশ হলে গিয়ে সিনেমাটি দেখতে পারছে না।

প্রথম দিনে ‘ডানকি’র মোট ১৫ হাজার শোয়ের বিপরীতে সাড়ে ৫ লাখ টিকিট বিক্রি হয়েছে। সে হিসেব অনুযায়ী অগ্রিম টিকিট বিক্রিতেই ১৫ কোটি আয় করেছে শাহরুখের সিনেমা। অন্যদিকে প্রভাসের ‘সালার’ প্রথম দিনের অগ্রিম টিকিট বিক্রি করেছে প্রায় ২৯ কোটির।

‘সালার’ একইসঙ্গে মুক্তি পাচ্ছে তামিল, তেলুগু, হিন্দি, কান্নাড়া এবং মালয়ালম ভাষায়। সে কারণে পুরো ভারতজুড়েই প্রেক্ষাগৃহে দর্শক টানবে সিনেমাটি। এছাড়া দক্ষিণী সুপারস্টারের সিনেমা হওয়ায় সেখানকার বিভিন্ন রাজ্যেও তুমুল ব্যবসা করবে এই ছবি।