আচরণবিধি লঙ্ঘন : পাবনা-৫ আসনের নৌকার প্রার্থী প্রিন্সকে শোকজ

আচরণবিধি লঙ্ঘন : পাবনা-৫ আসনের নৌকার প্রার্থী প্রিন্সকে শোকজ

আচরণবিধি লঙ্ঘন : পাবনা-৫ আসনের নৌকার প্রার্থী প্রিন্সকে শোকজ

নৌকার প্রতিকৃতি তৈরি করে আলোকসজ্জা ও বৈদ্যুতিক খুঁটিতে ফেস্টুন লাগিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে পাবনা-৫ (সদর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপিকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটির পাবনা-৫ এ দায়িত্বপ্রাপ্ত পাবনা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) মোঃ নাজমুল হোসেন। এদিন গোলাম ফারুক প্রিন্স বরাবর মোঃ নাজমুল  হোসেন স্বাক্ষরিত শোকজের চিঠি দেয়া হয়েছে।

গোলাম ফারুক প্রিন্সকে শোকজ করা চিঠিতে বলা হয়েছে, ২০ ও ২১ ডিসেম্বর নির্বাচন অনুসন্ধান কার্য পরিচালনাকালে বিকেল হতে রাত পর্যন্ত লাইব্রেরী বাজার এলাকায় ডিসি রোডে মাছ বাজারের সামনে ভিশন ডিস ও ইন্টানেট লাইন অফিস অবস্থিত ভবনের দোতলায়, লাইব্রেরী বাজর হতে জজ কোর্ট গামী রাস্তার ডান পাশে (ডাচ বাংলা এটিএম বুথের অপোজিটে), আওয়ামীলীগ পার্টি অফিসের সামনে এবং একই রাস্তায় আটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিকট ইছামিত নদীর উপর অবস্থিত ব্রিজের আগে নির্বাচনি প্রচারণার অংশ হিসেবে নির্বাচনী প্রতীক নৌকার প্রতিকৃতি তৈরি করেছেন। সেই সাথে বিদ্যুৎ ব্যবহার করে আলোকসজ্জা করেছেন। এছাড়াও জজ  কোর্ট হতে পাবনা শহরগামী আব্দুল হামিদ রোডের উভয়পাশে প্রায় সব বৈদ্যুতিক খুঁটিতে ফেস্টুন লাগানো হয়েছে। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১০ এর (গ) উপবিধি ও বিধি ৭ এর (১) উপ বিধি (ক) লঙ্ঘন করা হয়েছে।

শোকজে ২৪ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টায় স্বশরীরে নিম্নস্বাক্ষরকারীর খাস কামরায় উপস্থিত হয়ে নিজে নতুবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দিয়েছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। অন্যথায় শোকজধারীর ব্যাখ্যা ব্যতীত আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনে তদন্ত প্রতিবেদন পাঠানো হবে।