বরেন্য সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের ২য় মৃত্যুবার্ষিকী আজ

বরেন্য সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের ২য় মৃত্যুবার্ষিকী আজ

বরেন্য সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের ২য় মৃত্যুবার্ষিকী আজ

একুশে পদকপ্রাপ্ত বরেন্য সাংবাদিক ও সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদের ২য় মৃত্যুবার্ষিকী আজ। মরহুম রিয়াজ উদ্দিন আহমেদ ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রতিষ্ঠাতা প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক এবং নিউজ টুডে ও ফিনান্সিয়াল হেরাল্ডের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ছিলেন।

তিনি চারবার জাতীয় প্রেসক্লাবের সভাপতি এবং দুইবার অবিভক্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। রিয়াজ উদ্দিন সাউথ-এশিয়া ফ্রী মিডিয়া এ্যাসোসিয়েশনের (সাফমা) চেয়ারপার্সন এবং বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ছিলেন। রিয়াজ উদ্দিন আহমেদ ২০২১ সালের ২৫ ডিসেম্বর করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

সংবাদমাধ্যমের স্বাধীনতা, সাংবাদিকদের অধিকার ও গণতন্ত্র জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। সাংবাদিকতা ও জাতীয় জীবনে অসামান্য অবদানের জন্য ১৯৯৩ সালে তিনি একুশে পদক লাভ করেন। রিয়াজ উদ্দিন আহমেদ ১৯৪৫ সালের ৩০ নভেম্বর নরসিংদীর মনোহরদিতে জন্মগ্রহণ করেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জন্মস্থান মনোহরদীতে মসজিদ ও এতিমখানায় বিশেষ দোয়ার আয়জন করা হয়। মরহুমের পরিবারের পক্ষ থেকে রিয়াজ উদ্দিন আহমেদের সন্তান বিশিষ্ট অর্থনীতিবিদ ও পলিসি এক্সচেঞ্জের চেয়ারম্যাান ড. মাসরুর রিয়াজ তার বাবার রুহের মাগফিরাত কামনায় সকলের দোয়া চেয়েছেন।

সূত্র : বাসস