টেকনাফে বিপুল খাদ্যসামগ্রী ও মাদকসহ ১৯ পাচারকারী আটক

টেকনাফে বিপুল খাদ্যসামগ্রী ও মাদকসহ ১৯ পাচারকারী আটক

সংগৃহীত

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে এক কেজি ক্রিস্টাল মেথ (আইস), ২৮৫ বোতল বিদেশি মদ ও ৩৩৫ ক্যান বিয়ার জব্দ করেছে কোস্টগার্ড। এছাড়া লম্বরিঘাট এলাকায় অভিযান চালিয়ে শুল্ক ফাঁকি দিয়ে মিয়ানমারে পাচারকালে বিপুল খাদ্যসামগ্রী জব্দ করা হয়। এ সময় আটক করা হয় ১৯ জনকে।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লুৎলাহিল মাজিদ। তিনি বলেন, সোমবার ভোরে মাদকের একটি চালান মিয়ানমার থেকে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ হয়ে বাংলাদেশের অভ্যন্তরে পাচার হওয়ার তথ্য পায় কোস্টগার্ড। এরপর কোস্টগার্ড পূর্ব জোনের অধীন বিসিজি স্টেশন সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

লুৎলাহিল মাজিদ বলেন, অভিযানকালে ছেঁড়াদ্বীপের কেয়াবনের মধ্যে লুকিয়ে রাখা ৩১টি বস্তা দেখতে পাওয়া যায়। পরে সেগুলো তল্লাশি করে এক কেজি ক্রিস্টাল মেথ (আইস), ২৮৫ বোতল বিদেশি মদ ও ৩৩৫ ক্যান বিয়ার জব্দ করা হয়। তবে কোনো পাচারকারী না থাকায় কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দ করা মালামাল টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

একইদিন টেকনাফ থানার লম্বরি ঘাট থেকে কাঠের বোটে বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য ও তেল শুল্ক ফাঁকি দিয়ে মিয়ানমারে পাচারের তথ্য পাওয়া গেলে কোস্টগার্ড পূর্ব জোন অভিযান চালায়। অভিযানে লম্বরি ঘাট থেকে কয়েকটি কাঠের বোটকে মিয়ানমারের দিকে যেতে দেখা যায়।

কোস্টগার্ড সদস্যরা বোটগুলোকে ধাওয়া করে আটক করেন। পরে তল্লাশি চালিয়ে মিয়ানমারে পাচারের জন্য সেখানে রাখা ১৫ বস্তা শুকনা মরিচ, ৪০ বস্তা পেঁয়াজ, ১ বস্তা তামাক পাতা, ৩ বস্তা টেস্টিং সল্ট, ১ হাজার ৮২১ লিটার অকটেন, ৩ হাজার ৭৫২ লিটার তেল, ১৩৬ লিটার ডিজেলসহ ১৯ পাচারকারীকে আটক করা হয়।