জনগণের কল্যাণে সকল প্রকল্প বাস্তবায়ন করতে হবে : পরিবেশমন্ত্রী

জনগণের কল্যাণে সকল প্রকল্প বাস্তবায়ন করতে হবে : পরিবেশমন্ত্রী

জনগণের কল্যাণে সকল প্রকল্প বাস্তবায়ন করতে হবে : পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জনগণের কল্যাণে সকল প্রকল্প বাস্তবায়ন করতে হবে। আর প্রকল্পগুলো এমনভাবে বাস্তবায়ন করতে হবে যাতে দেশের পরিবেশের মানের উন্নয়ন হয়। 
আজ মঙ্গলবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে  মন্ত্রণালয়ের ২০২৩- ’২৪ অর্থবছরের এডিপিভুক্ত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় মৌলভীবাজার থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, বাংলাদেশের জলবায়ু ঝুঁকিপূর্ণ উপকূলীয় ছোট দ্বীপ এবং নদীর চরের জন্য অভিযোজনে সরকারের উদ্যোগ সফল করতে হবে। সুন্দরবনসহ দেশের বন ও বন্যপ্রাণীর সুরক্ষার কাজ অব্যাহত রাখার কথাও উল্লেখ করেন মন্ত্রী। তিনি বলেন, টেকসই বন ব্যবস্থাপনায় গুরুত্ব দেয়ার পাশাপাশি দেশের সাফারি পার্কগুলোর বিদ্যমান সমস্যা সমাধানে কাজ করতে হবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব মো: মিজানুর রহমান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. ফাহমিদা খানম, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদ এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরীসহ প্রকল্প পরিচালকগণ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সূত্র :  বাসস