বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজে 'বাংলা ওয়াশ'

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজে 'বাংলা ওয়াশ'

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজে 'বাংলা ওয়াশ'

বিশ্বকাপের পর প্রথম সফরে বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডে।  দুই দেশের মধ্যকার এই সিরিজে রয়েছে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ। এই সিরিজে কো-স্পন্সর হিসেবে রয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক শিক্ষার্থী মোকাদ্দেছ হানিফ টলিনের এএনএইচ গ্রুপের পণ্য 'বাংলা ওয়াশ' ডিটারজেন্ট। মঙ্গলবার বিকেলে এক ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এ কথা জানান টলিন।

এর আগে গতবার বাংলাদেশ, পাকিস্তান ও নিউজিল্যান্ডের অংশগ্রহণে ত্রিদেশীয় সিরিজে টাইটেল স্পন্সর হিসেবে ছিল বাংলা ওয়াশ। ওই সিরিজের মাধ্যমে প্রথমবারের মতো আন্তর্জাতিক ফরম্যাটে বাংলা হরফে টাইটেল স্পন্সর হয়ে দৃষ্টান্ত স্থাপন করে বাংলা ওয়াশ  ডিটারজেন্ট। এবারো মাঠে দেখা যাচ্ছে বাংলা হরফেই।বাংলাদেশ দলকে উৎসাহ দিতেই এএনএইচ গ্রুপের এই পৃষ্টপোষকতা বলে জানান সংশ্লিষ্টরা।

সাংবাদিক সম্মেলনে এএনএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোকাদ্দেছ হানিফ টলিন বলেন, "এর আগে নিউজিল্যান্ডের মাটিতে  ত্রিদেশীয় সিরিজে আমরা টাইটেল স্পন্সর হিসেবে ছিলাম। বাংলাদেশ দলকে উৎসাহ দিতেই মূলত আমরা আবারো কো-স্পন্সর হিসেবে রয়েছি। তাছাড়াও আমাদের এএনএইচ গ্রুপের কমোডো টয়লেট ক্লিনার, রে ডিশ ওয়াশ, রে হ্যান্ড ওয়াশ, ডুম ডিশ ওয়াশ, লিমো হ্যান্ড ওয়াশ সোপি ডিটরজেন্ট সহ সকল পণ্য বিক্রয়ের ১% অর্থ পাচ্ছে ফিলিস্তিনি জনগণ এবং দেশীয় পণ্য বিক্রয় বাড়াতে আমরা গত প্রায় তিন বছর ধরে “দেশের টাকা দেশেই থাকুক” এই স্লোগানে কাজ করে যাচ্ছি, যাতে করে শুধু এএনএইচ গ্রুপই না দেশীয় অন্যান্য মান সম্পন্ন কোম্পানির পণ্য কিনতেও ক্রেতারা উদ্ভুদ্য হোন।আশা করি আমাদের এসব উদ্যোগে সবাই এগিয়ে আসবেন।'

সাংবাদিক সম্মেলনে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সহ-সভাপতি রুমি নোমান, সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি শাহেদুল ইসলাম, সাধারণ সম্পাদক তাজমুল জাইমসহ দুই ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।