এগিয়ে থেকেই দ্বিতীয় ইনিংস শুরু অস্ট্রেলিয়ার

এগিয়ে থেকেই দ্বিতীয় ইনিংস শুরু অস্ট্রেলিয়ার

সংগৃহীত

অস্ট্রেলিয়াকে অল আউট করার পর গতকাল দ্বিতীয় দিনে প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নেমে পাকিস্তানও খেই হারিয়েছে। অজি বোলারদের তোপে সুবিধা করে ওঠতে পারেননি বাবর আজমরা। প্যাট কামিন্স-মিচেল স্টার্কদের তোপের মুখে সফরকারীরা দিন শেষ করে ৬ উইকেট হারিয়ে ১৯৪ রান করে। আজ তৃতীয় দিনেও দলীয় সংগ্রহ খুব একটা এগিয়ে নিতে পারেনি শান মাসুদের দল, অল আউট হয়েছে অজিদের থেকে ৫৪ রানে পিছিয়ে থেকেই।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে অল্প রানেই বেঁধে দিয়েছিল পাকিস্তান। মেলবোর্নে অজিরা অলআউট হয় ৩১৮ রান করেই। এরপর ব্যাটিংয়ে নেমে পাকিস্তানও খুব একটা সুবিধা করতে পারেনি। শুরুতেই ওপেনার ইমাম উল হককে হারানোর পর দ্বিতীয় উইকেটে ৯০ রানের জুটি গড়েছিলেন আরেক ওপেনার আবদুল্লাহ শফিক এবং অধিনায়ক শান মাসুদ। তবে দলীয় ১২৪ রানে শফিক আউট হওয়ার পরই নামে ধস। ১ রান করে বাবর আজম আউট হওয়ার পর সৌদ শাকিলও ফিরেন দ্রুতই। অজি বোলারদের তোপে সফরকারীরা দিন শেষ করেছিল ৬ উইকেটে ১৯৪ রান নিয়ে।  

এরপর আজ তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামেন মোহাম্মদ রিজওয়ান এবং আমির জামাল। তবে গতকালের মত আজও অজি বোলারদের তোপের মুখে পড়ে পাকিস্তানি ব্যাটাররা। রিজওয়ান ৪২ রান করে ফেরার পর পেসার শাহিন আফ্রিদি স্কোরবোর্ডে ২১ রান যোগ করে সাজঘরে ফিরেন। ফলে ২৬৪ রানেই গুটিয়ে যায় সফরকারীদের প্রথম ইনিংসের ব্যাটিং, আমির জামাল অপরাজিত ছিলেন ৮০ বলে ৩৩ রান করে।

পাকিস্তান অল আউট হলে ৫৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। তবে অজিরাও শুরুতেই পড়েছে তোপের মুখে। শাহিন আফ্রিদির করা করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই আউট হয়ে ফিরেছেন ওপেনার উসমান খাজা। এরপর মার্নাস লাবুশেনও সুবিধা করতে পারেননি। আফ্রিদিরই করা পরের ওভারে তিনিও ফিরেছেন উইকেটরক্ষকের হাতে ক্যাচে পরিণত হয়ে। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৬ রান, পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে ৬০ রানে।