যশোরে মাদ্রাসা শিক্ষকের দুই পা কেটে দিয়েছে সন্ত্রাসীরা

যশোরে মাদ্রাসা শিক্ষকের দুই পা কেটে দিয়েছে সন্ত্রাসীরা

ছবি: সংগৃহীত

যশোরের আরবপুরে চাঁদা দিতে অস্বীকার করায় আব্দুল মালেক (৫০) নামে এক মাদ্রাসা শিক্ষককে কুপিয়ে দুই পা কেটে দিয়েছে সন্ত্রাসীরা। তিনি আরবপুর রেললাইন এলাকার মৃত আক্কাজ আলীর ছেলে ও উপশহর আলীয়া মাদ্রাসার শিক্ষক। আশঙ্কাজনক অবস্থায় তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তির পর ঢাকায় রেফার করা হয়েছে।

আহতের প্রতিবেশি মফিজুর রহমান বলেন, শুক্রবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় এশার নামাজের পরে আরবপুর দীঘিরপাড় মসজিদের সামনে থেকে আব্দুল মালেককে ধরে নিয়ে যায় স্থানীয় সন্ত্রাসী মামুনের নেতৃত্বে ৭/৮ জন। তারা আব্দুল মালেকের কাছে চাঁদা দাবি করে আসছে দীর্ঘদিন ধরে। এ চাঁদা না দেওয়ায় সন্ত্রসীরা তাদের জমিতে বসে মাদক সেবন করে এবং স্থানীয়দের বিরক্ত করতো। এজন্য কিছুদিন আগে আব্দুল মালেক থানায় মামলা করে। মামলা করার কারণে তারা আরো ক্ষিপ্ত হয়ে ওঠে। এদিন তাকে ধরে নিয়ে দুই পা ও হাত কুপিয়ে ও পিটিয়ে ভেঙ্গে দিয়েছে সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার পার্থ প্রতীম চক্রবর্তী জানান, ওই ব্যক্তির দুই পায়ে একাধিকবার ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়েছে। এ কারণে তার দুই পায়ে হাটুর নিচে ভেঙ্গে গেছে এবং প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় রেফার করা হয়েছে।