হতাশা নিয়েই শেষ হলো বাংলাদেশের ইনিংস

হতাশা নিয়েই শেষ হলো বাংলাদেশের ইনিংস

ছবি: সংগৃহীত

সামনের স্বপ্নটা বেশ বড়। সিরিজ জয়ের হাতছানি। কিন্তু ব্যাটিংটা হলো না তেমন। সৌম্য সরকারকে দিয়ে শুরু, পরে কোনো ব্যাটার করতে পারলেন না ২০ রানও।  

মাউন্ট মঙ্গনুইয়ের বে ওভালে রোববার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে মাঠে নামে বাংলাদেশ-নিউজিল্যান্ড। আগে ব্যাট করে ১১০ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। এ মাঠে এটিই সর্বনিম্ন সংগ্রহ কোনো দলের।
বাংলাদেশের হতাশার শুরু আদতে প্রথম ওভারেই। একটি বাউন্ডারি হাঁকিয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু টিম সাউদির চতুর্থ বলে তাকে এলবিডব্লিউ দেন আম্পায়ার। রিভিউ নেন সৌম্য, কিন্তু অল্পের জন্য স্টাম্পে আঘাত করে বল; আউট হয়ে সাজঘরে ফেরত যান সৌম্য।  

পরে রনি তালুকদারের সঙ্গে ছোট একটি জুটি গড়েন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ২২ বলে ২৭ রানের ওই জুটিই অবশ্য শেষ অবধি ইনিংসের সবচেয়ে বড় হয়ে যায়। ১৫ বলে ১৭ রান করে এডাম মিলনের বলে ফিন অ্যালেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

শান্তর বিদায়ের পরের ওভারেই রনি তালুকদার ১০ বলে ১০ রান করে এলবিডব্লিউ আউট হন। এরপরও বাংলাদেশে কক্ষপথে রেখেছিলেন তাওহীদ হৃদয় ও আফিফ হোসেন। কিন্তু হৃদয় ১৮ বলে ১৬ ও আফিফ ১৩ বলে ১৪ রান করে সাজঘরে ফেরেন।  

এরপর কেবল রিশাদ হোসেন ছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরেই যেতে পারেননি। ১৩ বলে ১০ রান করা রিশাদ দলের শেষ ব্যাটার হিসেবে আউট হন। নিউজিল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন টিম সাউদি, এডাম মিলনে ও বিন সিয়ার্স। ৪ ওভারে ১৬ রান দিয়ে একাই চার উইকেট নেন মিচেল স্যান্টনার।