চার উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড

চার উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড

সংগৃহীত

নিউজিল্যান্ড তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশের ইতিহাস গড়া জয়ের পর দ্বিতীয়টি পরিত্যক্ত হয় বৃষ্টিতে। আজ সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে মাউন্ট মঙ্গানুইয়ে মাঠে নেমেছে দুই দল। বে ওভালে স্বাগতিকদের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে টাইগাররা।

তবে সিরিজ জয়ের মিশনে নেমে আজ ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন সৌম্য-শান্তরা। ফলে ১৯.২ ওভারে ১১০ রানেই অল আউট হয় লাল-সবুজের দল। এরপর টাইগারদের দেয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কিউইদেরও। বল হাতে লাল-সবুজের দলকে দুর্দান্ত সূচনা এনে দিয়েছেন শেখ মেহেদী। এই অলরাউন্ডারের জোড়া আঘাতের পর পেসার শরিফুল ইসলামের শিকার হয়ে ফিরেছেন গ্লেন ফিলিপ্স। 

বাংলাদেশের দেয়া ১১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সূচনাটা ভালোই করেছিলেন কিউই ওপেনার ফিন অ্যালেন। তানজিম সাকিবের জায়গায় আজ খেলানো হয়েছে স্পিনার তানভীর ইসলামকে। টাইগার স্পিনারের করা প্রথম ওভারেই ১ চার এবং ১ ছয়ে দশ রান নেন অ্যালেন। তবে পরের ওভারে বোলিংয়ে এসেই উইকেটের দেখা পান মেহেদী। 

দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই মেহেদীর বলে সেইফার্টকে স্ট্যাম্পিং করে আউট করেন রনি তালুকদার। ফলে দ্বিতীয় ম্যাচে ঝড় তোলা সেইফার্ট আজ বিদায় নেন মাত্র ১ রান করেই। এরপর নিজের দ্বিতীয় ওভারে এসে আরও এক উইকেট তুলে নেন এই টাইগার অলরাউন্ডার। এবার তার শিকারে পরিণত হন ডেরিল মিচেল। 

চতুর্থ ওভারে মেহেদীর বলে ক্যাচ তুলে দিয়ে শান্তর মুঠোবন্দী হয় মিচেলও ফিরেন ১ রান করেই। এদিকে মেহেদীর জোড়া আঘাতের বল দুর্দান্ত এক ডেলিভারিতে গ্লেন ফিলিপ্সকে বোল্ড করেন পেসার শরিফুল। ফলে ৫ ওভারেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড যা পরে আরও বাড়িয়ে দিয়েছে মার্ক চাপম্যানের রান আউট। মুস্তাফিজুর রহমানের ওভারে দৌড়ে রান নিতে গিয়ে মাঝপথে সংঘর্ষে জড়ান দুই কিউই ব্যাটার। এই সুযোগে স্ট্যাম্প ভেঙে দিয়ে চ্যাপম্যানকে রান আউট করেন মুস্তাফিজ। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৮ রান।