বাংলাদেশের নজর আপাতত ভারত ম্যাচে

বাংলাদেশের নজর আপাতত ভারত ম্যাচে

সংগৃহীত

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর এবার এশিয়া কাপ জিতেছে টাইগার যুবারা। এশিয়া কাপ জয়ী দলটাই আসন্ন বিশ্বকাপে খেলবে। তাই দক্ষিণ আফ্রিকার মাটিতে শিরোপা জেতার ব্যাপারে বেশ আশাবাদী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ স্টুয়ার্ট ল।

সোমবার আসন্ন যুব বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। এ সময় দলের প্রধান কোচ স্টুয়ার্ট ল বলেন, 'প্রক্রিয়াটাই সবসময় সবার আগে। আপনি যদি অনেক বড় কিছু জয় নিয়ে চিন্তা করেন, তাহলে এই পথে কী করতে হবে, তা ভুলে যাবেন। আমি শুধু খেলা বা শেষের ফলের দিকে মনোযোগ দেই না। যা আমাদের হাতে আছে তা নিয়ন্ত্রণ করতে চাই। আর আমাদের নিয়ন্ত্রণে আছে প্রস্তুতি, কীভাবে আমরা এগোবো, নিজেদের পরিকল্পনায় অনড় থাকা, ভিন্ন প্রতিপক্ষের জন্য কৌশল সাজানো এবং সব কাজ করে প্রতি ম্যাচে আত্মবিশ্বাসের সঙ্গে মাঠে নামা। আমার মনোযোগের কেন্দ্রে এগুলোই।'

'সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো পরের ম্যাচ। আর সেটা ২০ তারিখে, ভারতের বিপক্ষে। তো এই মুহূর্তে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ওই ম্যাচের পর ওখানেই তা শেষ। এরপর আবার পরের ম্যাচটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রতিবারে একটি করে ম্যাচ, সেই একই পুরনো কথা। তবে প্রক্রিয়া অনুসরণে কঠোর পরিশ্রম করতে হবে।'- আরও যোগ করেন তিনি।