কুষ্টিয়ায় বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের আদালত বর্জন

কুষ্টিয়ায় বিএনপি-জামায়াতপন্থি আইনজীবীদের আদালত বর্জন

সংগৃহীত

গণতন্ত্র ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠা ও বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে বিএনপির চলমান অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে আদালত বর্জন কর্মসূচি পালন করেছেন কুষ্টিয়ায় বিএনপি ও জামায়াতপন্থি আইনজীবীরা।

সোমবার (১ জানুয়ারি) কুষ্টিয়া আদালত সামনে প্ল্যাকার্ড হাতে নিয়ে অবস্থান নেন এই আইনজীবীরা।

এ সময় বিএনপি ও জামায়াতপন্থি আইনজীবীরা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আদালত বর্জন কর্মসূচি পালন করেছি। আমরা মামলার শুনানিতে অংশ নিচ্ছি না। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ১ থেকে ৭ জানুয়ারি সারা দেশের আদালত বর্জন কর্মসূচির ঘোষণা দিয়েছেন। সারা দেশের আদালত বর্জন কর্মসূচিতে আমরা একাত্মতা প্রকাশ করে আদালত বর্জন কর্মসূচি পালন করছি।

তারা আরও বলেন, আগামী ৭ জানুয়ারি সরকার আরও একটি নীলনকশার পাতানো নির্বাচনের পাঁয়তারা করছে। কথিত নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখানোর জন্য সরকারি দলের স্বতন্ত্র প্রার্থী, বিদ্রোহী প্রার্থী, অনুগত প্রার্থী প্রভৃতি হরেক রকমের প্রার্থী দাঁড় করিয়ে রাখা হয়েছে।  ভোটাধিকার, গণতন্ত্র, আইনের শাসন এবং বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে ১ জানুয়ারি থেকে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত শান্তিপূর্ণভাবে আদালত বর্জন কর্মসূচি পালন করবো।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কুষ্টিয়া শাখার ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট মাহতাব উদ্দিন, কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য অ্যাডভোকেট শামিম উল হাসান অপু, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কুষ্টিয়া শাখার সাধারণ  সম্পাদক অ্যাডভোকেট হাফিজুল ইসলাম মুনীর, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট বুলবুল আহমেদ লিটন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাতিল মাহমুদ, ইসলামিক লইয়ার্স কাউন্সিলের আহ্বায়ক অ্যাডভোকেট শেখ আজিবুর রহমান, অ্যাডভোকেট এনামুল হক, রবিউল ইসলাম প্রমুখ।