বরিশালে বিএনপির লিফলেট বিতরণের চেষ্টা, ৩০০ জনের বিরুদ্ধে মামলা

বরিশালে বিএনপির লিফলেট বিতরণের চেষ্টা, ৩০০ জনের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

বরিশালে বিএনপি এবং দলটির অঙ্গ ও সহযোগি সহযোগি সংগঠনের প্রায় ৩০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আসামিদের বিরুদ্ধে বিনানুমতিতে সভা সমাবেশ করার চেষ্টা, নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে সড়ক অবরোধ, যান চলাচলে বাধা, জানমালের ক্ষতি সাধন ও জনমনে আতঙ্ক সৃষ্টি এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও ধাক্কা দিয়ে আহত করার অভিযোগ করা হয়েছে। 

এই অভিযোগে বুধবার (০৩ জানুয়ারি) গভীর রাতে কোতয়ালী থানায় মামলা দায়ের করেন কোতোয়ালী মডেল থানার এসআই আব্দুল মান্নান। মামলায় দক্ষিন জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের ৪৮ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ২৪০ জনকে আসামি করা হয়েছে। 

বুধবার সকাল ১১টার দিকে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে লিফলেট বিতরণের চেষ্টা করে বিএনপি। এসময় পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের বাধা উপেক্ষা করে বিএনপি লিফলেট বিতরনের চেষ্টা করলে তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এতে বিএনপি’র কেন্দ্রিয় ও স্থানীয় নেতাসহ ১০ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে দক্ষিন জেলা বিএনপি’র আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খানসহ ৭ জনকে আটক করে। আটক ৭ জন সহ বিএনপি’র ৪৮ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ২৪০ জনকে আসামি করে রাতে মামলা দায়ের করে পুলিশ। 

কোতয়ালী মডেল থানার ওসি একেএম আরিচুল হক জানান, আটক ৭ জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।