ফরিদপুরে নৌকার ১০টি নির্বাচনি ক্যাম্পে আগুন

ফরিদপুরে নৌকার ১০টি নির্বাচনি ক্যাম্পে আগুন

প্রতীকী ছবি

ফরিদপুর-৩ (সদর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী শামীম হকের ১০টি নির্বাচনি ক্যাম্পে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা। বৃহস্পতিবার দিবাগত রাতে এবং শুক্রবার ভোরে এসব ক্যাম্পে আগুন দেবার ঘটনা ঘটে। এ নিয়ে শুক্রবার দুপুরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জেলা আওয়ামী লীগ। 

আওয়ামীলীগ প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী অমিতাভ বোস জানান, ফরিদপুর শহরের পূর্বখাবাসপুর, চরকমলাপুর, চৌরঙ্গী মোড়, স্টেশন বাজার, ডিক্রিরচর ইউনিয়নের সিএন্ডবি ঘাট এলাকায় আওয়ামী লীগ অফিস, মুন্সী ডাঙ্গী, পাল ডাঙ্গী, অম্বিকাপুর ইউনিয়নের চাটাম বাজার, মাচ্চর ইউনিয়নের মাতবর বাজার, কানাইপুর ইউনিয়নের খাস কান্দি, রনকাইল, উলুকান্দা, সাহাপাড়া, নর্থ চ্যানেল ইউনিয়নের কাইমুদ্দিন মাতুব্বরের ডাঙ্গীর নৌকার অফিস আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। নৌকার নির্বাচনি ক্যাম্পে আগুন দেবার জন্য স্বতন্ত্র প্রার্থী একে আজাদের সমর্থকদের দায়ী করা হয়। নৌকার ক্যাম্পে আগুন দেবার ঘটনায় দায়ীদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়। 

এদিকে, জেলা আওয়ামী লীগের কমিটি থেকে ১০ নেতাকে অব্যাহতি দেবার ঘটনায় সংবাদ সম্মেলন করেছে স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের আজাদ। 

শুক্রবার দুপুরে তার ঝিলটুলীস্থ নিজ বাড়ীতে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় জেলা আওয়ামী লীগের যে ১০ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে তা গঠনতন্ত্র বিরোধী। সংবাদ সম্মেলন থেকে অভিযোগ করে বলা হয়, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক বিএনপির এজেন্ডা বাস্তবায়নে ফরিদপুরজুড়ে সোস্যাল মিডিয়ার মাধ্যমে একটি চিঠি ভাইরাল করার চেষ্টা করছেন। আওয়ামী লীগের প্রবীণ ও ত্যাগী নেতাদের বহিষ্কারের অপচেষ্টা চালাচ্ছেন। যা আওয়ামী লীগের গঠনতন্ত্র বিরোধী।