ম্যারাডোনা অ্যাওয়ার্ড পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো

ম্যারাডোনা অ্যাওয়ার্ড পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো

ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের সায়াহ্ণে এসেও ফুটবল মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার অর্জনের খাতায় যোগ হয়েছে আরও একটি প্রাপ্তি। ২০২৩ সালে সর্বোচ্চ গোল স্কোরার হয়ে জিতেছেন ‘ম্যারাডোনা অ্যাওয়ার্ড’।

বয়স পেরিয়েছে ৩৮ বছর। আর মাস খানেক পরেই পা রাখবেন ৩৯-এ। অথচ ফুটবল মাঠের পারফরম্যান্সে এখনো চির তরুণ পর্তুগিজ স্ট্রাইকার। বর্তমান প্রজন্মের তারকাদের ছাপিয়ে ২০২৩ সালে সর্বোচ্চ গোল স্কোরার তিনি। আল নাসর ও পর্তুগালের হয়ে সদ্য সমাপ্ত বছরে করেছেন ৫৪ গোল।

সমান ৫২ গোল করে তার পেছনে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে ও ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন। এছাড়া ৫০ গোল করেছেন নরওয়ে ও ম্যাচেস্টার সিটি তারকা আর্লিং হলান্ড।

বর্তমান প্রজন্মের এ তারকাদের পেছনে ফেলে ৩৯ এর পথে পাড়ি দেয়া রোনালদো জিতেছেন দুবাই গ্লোব সকারের সেরা গোলদাতার পুরস্কার ‘ম্যারাডোনা অ্যাওয়ার্ড’।

শুধু সেরা গোল স্কোরারের পুরস্কারই নয়; দুবাই গ্লোব সকারের বর্ষসেরা খেলোয়াড়, মধ্যপ্রাচ্যের সেরা খেলোয়াড় ও ফ্যান ফেভারিট পুরস্কারের দৌড়েও এগিয়ে আছেন তিনি। সবকিছু মিলিয়ে আগামী ১৯ জানুয়ারি দুবাইয়ে এক স্মরণীয় রাত কাটতে যাচ্ছে রোনালদোর।

এদিন তার হাতে আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হবে ‘ম্যারাডোনা অ্যাওয়ার্ড’। বাকি পুরস্কারগুলো নির্ভর করছে জুরি বোর্ডের ভোটের ওপর।

তার আগে বছরের সর্বোচ্চ গোল স্কোরার হয়ে ছুটি উপভোগ করছেন রোনালদো। পরিবারের সঙ্গে কাটছে দারুণ সময়। ৩১ ডিসেম্বর আল নাসরের হয়ে সবশেষ মাঠে নামা রোনালদো পরবর্তী ম্যাচ খেলবেন ১ ফেব্রুয়ারি। কিংডম অ্যারেনায় তার দল প্রীতি ম্যাচে মুখোমুখি হবে লিওনেল মেসির ক্লাব ইন্টার মায়ামির বিপক্ষে। আর জাতীয় দলের হয়ে মাঠ নামতে পারেন মার্চে।