নাশকতা নাকি শর্ট সার্কিট তা এখনো বলা যাচ্ছে না: ফায়ার সার্ভিস

নাশকতা নাকি শর্ট সার্কিট তা এখনো বলা যাচ্ছে না: ফায়ার সার্ভিস

সংগৃহীত

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে লাগা আগুন নাশকতা নাকি শর্ট সার্কিট থেকে ঘটেছে তা এখনো স্পষ্ট করে বলা যাচ্ছে না বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্স) কর্নেল তাজুল ইসলাম।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান তিনি।

ফায়ার সার্ভিসের পরিচালক বলেন, আমরা নয়টা পাঁচ মিনিটে আগুনের সংবাদ পাই। ১৫ মিনিট পরে উপিস্থিত হই। এক ঘণ্টা ১৫ মিনিট চেষ্টা চালিয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এখন পর্যন্ত আমরা চারটি লাশ উদ্ধার করেছি। আমাদের উদ্ধার অভিযান অব্যাহত আছে। এখনো কিছু বলা যাচ্ছে না। আমরা ধারণা করছি, এটা দুর্বৃত্তদের দেওয়া আগুনে অথবা শর্ট সার্কিট থেকে আগুনের ঘটনা ঘটেছে।

তাজুল ইসলাম বলেন, আমাদের প্রাথমিক ধারণা, কেউ হয়ত আগুন লাগিয়ে থাকতে পারে। আমরা শুনেছি তিনটা বগিতে আগুন ছিল। পরে এটা আরও একটি বগিতে ছড়িয়ে পড়ে। আমরা চারটি বগিতেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। তবে আগুন কীভাবে এটা তদন্তসাপেক্ষে বলা যাবে। 

ফায়ারের এই পরিচালক বলেন, আমরা এখানে এসে যতজনকে পেয়েছি তার মধ্যে চারটা মৃতদেহ পেয়েছি। আমরা সঙ্গে সঙ্গে সেগুলো উদ্ধার করেছি। আমরা যাদের মরদেহ উদ্ধার করেছি তাদের নাম পরিচয় এখনো জানি না। তবে পরে জানা যাবে। কারও কারও পরিবার এখানে এসেছেন, তারা তাদের শনাক্তও করতে পেরেছেন। এটা চলমান আছে। আহতের সংখ্যা পরে জানা যাবে।