বেলিংহ্যামদের বিশ্রামের দিনে রিয়ালের সহজ জয়

বেলিংহ্যামদের বিশ্রামের দিনে রিয়ালের সহজ জয়

ছবি: সংগৃহীত

চোট কাটিয়ে আগের ম্যাচে ফিরলেও, গতকাল (শনিবার) কোপা দেল রে’তে খেলা হয়নি ভিনিসিয়ুস জুনিয়র, টনি ক্রুস ও ওঁরেলিয়া চুয়ামেনির। একইসঙ্গে রদ্রিগো গোয়েস, জ্যুড বেলিংহ্যাম, লুকা মদ্রিচ, দানি কারভাহাল এবং অ্যান্টোনি রুডিগাররাও শুরুর একাদশে ছিলেন না। প্রতিপক্ষও অবশ্য তুলনামূলক অনেক দূর্বল, স্প্যানিশ ফুটবলের চতুর্থ সারির দল আরানদিনা। তাদের মাঠে কার্লো আনচেলত্তির শিষ্যরা ৩-১ গোলের অনায়াস জয় পেয়েছে।

আরানদিনার মাঠেও এদিন স্বাভাবিকভাবেই পুরো দাপট ছিল রিয়ালের। তাদের দখলে বল ছিল ৭৮ শতাংশ এবং ১৫ শটের মধ্যে ৫টি লক্ষ্যেই ছিল। বিপরীতে মাত্র দুটি শট নেওয়া আরানদিনার একটি শট ছিল লক্ষ্যে। স্প্যানিশ জায়ান্টদের হয়ে একটি করে গোল করেছেন জোসেলু, ব্রাহিম দিয়াজ ও রদ্রিগো।

প্রথমার্ধে গোল না পেলেও লড়াইটা ছিল একপেশে রিয়ালের ভাগে। আবার তাদের গোলবার অভিমুখে একবারের জন্যও আরানদিনা শট নিতে পারেনি। রিয়াল এই অর্ধে ৭ শট নেয়, যদিও এর মধ্যে লক্ষ্যে ছিল কেবল একটি। অনেক চেষ্টা সত্ত্বেও তারা কাঙ্ক্ষিত গোল আদায় করতে পারেনি।

সেই আক্ষেপ তারা বিরতির পর নেমে নবম মিনিটেই ঘুচিয়ে দেয়। ডি-বক্সে দিয়াজকে ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় রিয়াল। সেখান থেকে জোসেলু সফল স্পট কিক নেন। লিড ব্যবধান দ্বিগুণ করতে এরপর এক মিনিট সময় নেয় সফরকারীরা। এবার গোলের উৎস দিয়াজ। ডান পায়ের শটে তিনি রিয়ালকে দ্বিতীয় দফায় এগিয়ে দেন। এরপর মাঠে নামেন রদ্রিগো ও ফেদে ভালভার্দেরা। যে কারণে আর্দা গুলার ও এদুয়ার্দো কামাভিঙ্গাকে তুলে নেওয়া হয়। রিয়ালের হয়ে অবশেষে তুর্কি তরুণ গুলারের অভিষেক হয়ে গেল এই ম্যাচে।

২-০ ব্যবধানে ম্যাচ প্রায় শেষ হতে যাচ্ছিল। তবে যোগ করা সময়ের প্রথম মিনিটে ব্রাজিলিয়ান স্ট্রাইকার রদ্রিগোর ঝলক। দিয়াজের পাস পেয়ে বক্স থেকে ডানপায়ের শটে তিনি বল জালে জড়ান। তবে ম্যাচ শেষ করার আগেই ভুল করে বসেন রিয়াল ডিফেন্ডার নাচো। শেষ বাঁশি বাজার আগে আত্মঘাতি গোলে তিনি প্রতিপক্ষের সঙ্গে রিয়ালের ব্যবধান কমিয়ে বসেন। শেষ পর্যন্ত অনায়াসী জয় নিয়েই আনচেলত্তি বাহিনী মাঠ ছেড়েছে।