ঠাকুরগাঁওয়ে ৩টি আসনে ৪১৭টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

ঠাকুরগাঁওয়ে ৩টি আসনে ৪১৭টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশের মতো ঠাকুরগাঁওয়ের ৩টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে জেলার ৪১৭টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। ৪১৭টি কেন্দ্রের মোট ২ হাজার ৫৫৮টি কক্ষে ভোটগ্রহণ চলছে। 

ঘন কুয়াশা ও কনকনে শীতে কেন্দ্রগুলোতে সকাল সকাল ভোটারদের উপস্থিতির সংখ্যা একটু কম লক্ষ্য করা গেলেও বেলা বাড়লে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে মনে করছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

জাতীয় সংসদ নির্বাচনে এই জেলায় তিনটি আসনে এমপি পদ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১৪ জন। এদের মধ্যে ঠাকুরগাঁও-১ আসনে ৫ জন, ঠাকুরগাঁও-২ আসনে ৫ জন এবং ঠাকুরগাঁও-৩ আসনে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে বিভিন্ন দলীয় প্রতীকে ১০ জন ও ৪ জন স্বতন্ত্রী প্রার্থী।

ঠাকুরগাঁও- ১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকে রমেশ চন্দ্র সেন, ন্যাশনাল পিপলস্ পার্টির আম প্রতীকে মো. রাজিউল ইসলাম, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মো. রেজাউর রাজী স্বপন চৌধুরী, ইসলামী ঐক্যজোটের মিনার প্রতীকে মো. রফিকুল ইসলাম ও স্বতন্ত্র ঈগল পাখি প্রতীক নিয়ে তাহমিনা আক্তার মোল্লা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঠাকুরগাঁও-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকে মো. মাজহারুল ইসলাম, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মোছা. নুরুন নাহার বেগম, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকে মোছা. রিম্পা আকতার, স্বতন্ত্র সোফা প্রতীকে মো. আব্দুল কাদের ও ট্রাক প্রতীকে মো. আলী আসলাম জুয়েল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঠাকুরগাঁও-৩ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে হাফিজ উদ্দিন আহম্মেদ, বিকল্পধারা বাংলাদেশের কুলা প্রতীকে এস এম খলিলুর রহমান সরকার, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির হাতুড়ী প্রতীকে গোপাল চন্দ্র রায় এবং স্বতন্ত্র ঈগল পাখি প্রতীকে মোছা. আশা মনি প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই তিন আসনের মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৪২ হাজার ৯২৩। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৫ লাখ ৭৯ হাজার ৬৩৮ ও মহিলা ভোটার ৫ লাখ ৬৩ হাজার ২৮১ এবং তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার ৪ জন। 

ভোটগ্রহণ কার্যক্রম সুষ্ঠু ও স্বভাবিক রাখার জন্য প্রতিনিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনী সর্তক অবস্থান নিয়েছেন।