ভোট দিলেন পররাষ্ট্রমন্ত্রী, পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ

ভোট দিলেন পররাষ্ট্রমন্ত্রী, পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ

সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বন্দর বাজার এলাকার দুর্গাকুমার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। রবিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও পররাষ্ট্রমন্ত্রী ভোট দিতে কেন্দ্রে আসেন ৯টা ৫০ মিনিটে এবং ভোট দেন ১০টায়।

ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এসময় তার সঙ্গে সিলেট মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, টানা ছুটির কারণে ভোটারদের উপস্থিতি কিছুটা কম হতে পারে। এসময় তিনি বিএনপির হরতালকে ‘ঢং-ঢাং’ বলে মন্তব্য করে ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

মন্ত্রী বলেন, গত সিলেট সিটি নির্বাচনে ৪৬ শতাংশ ভোট পড়েছিল। এটি ভালো। আর আমেরিকার নির্বাচনের একবার এসেছে ৩৮ এবং একবার এসেছে ৪৪ শতাংশ। সিলেটের অন্যান্য প্রার্থীরা তাদের মতো প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারাও মাঠে রয়েছে। ভোটার উপস্থিতির ব্যাপারে আমি আশাবাদী।

আব্দুল মোমেন আরও বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নৌকাকে ভোট দিলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। সবাইকে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

এ আসনে তার সঙ্গে ভোট লড়ছেন সম্মিলিত সাংস্কৃতিক মুক্তি জোটের প্রার্থী আব্দুল বাসিত (ছড়ি), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী ইউসুফ আহমদ (আম), ইসলামী ঐক্যজোটের প্রার্থী ফয়জুল হক (মিনার) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. সোহেল আহমদ চৌধুরী (প্রতীক)।