সিলেটে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন

সিলেটে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন

সিলেটে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সিলেট জেলার ৬ টি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

আজ রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এসময় প্রতিটি ভোটকেন্দ্রে সকল বয়সী পুরষ ও মহিলারা নিজ নিজ ভোটকেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন। ভোটকেন্দ্রগুলোতে মহিলা ও তরুন ভোটারদের উপস্থিতি ছিলো সবচেয়ে বেশি।

ভোটগ্রহন উপলক্ষে সিলেটের প্রতিটি ভোটকেন্দ্রে নির্বাচন কর্মকর্তা ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর ও সতর্ক অবস্থান ছিলো লক্ষণীয়। ভোটগ্রহনের সময় সিলেট জেলার ৬টি আসন এলাকায় কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোথাও বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। সিলেট জেলার প্রতিটি আসনে ভোটগ্রহণ নির্বিঘœ ও সুষ্ঠু করতে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনী মাঠে তৎপর ছিলো। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অধীনে স্ট্রাইকিং টিম প্রতিটি কেন্দ্রে ও টহল দিয়েছে। বিকেল ৪ টায় ভোটগ্রহন শেষে প্রতিটি কেন্দ্রে ভোট গণনা চলছে বলে জানিয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়।

এবারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট জেলার ৬টি আসনে বিভিন্ন দলীয় ও স্বতন্ত্র মিলিয়ে মোট প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন প্রার্থী। এ আসনগুলোতে মোট ২৭ লাখ ১৫ হাজার ৩৩১ ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ৯২ হাজার ৩৯৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ১৩ লাখ ২২ হাজার ৯২৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১০ জন। জেলার ৬ টি নির্বাচনী আসনে মোট ১ হাজর ১৩টি কেন্দ্র রয়েছে।

সূত্র : বাসস