আইজিপির ভাইকে হারালেন সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী

আইজিপির ভাইকে হারালেন সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী

জয়া সেনগুপ্তা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে স্বতন্ত্র প্রার্থী সুরঞ্জিতপত্নী জয়া সেনগুপ্তা বিজয়ী হয়েছেন। রোববার বেসরকারিভাবে তিনি বিজয়ী হয়েছেন।

স্থানীয়ভাবে ঘোষিত নির্বাচনের ফলাফল অনুযায়ী, জয়া বর্তমান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের ছোট ভাই মাহমুদকে প্রায় আট হাজার ভোটে পরাজিত করেছেন। নৌকা প্রতীকে মাহমুদ পেয়েছেন ৪২ হাজার ৭৫ ভোট। অন্যদিকে কাঁচি প্রতীকে জয়া পেয়েছেন ৫০ হাজার ২৯৫ ভোট।

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনটি সারা দেশেই পরিচিত প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেন গুপ্তের আসন হিসেবে। ২০১৭ সালে সুরঞ্জিত সেন মারা যাওয়ার পর উপ-নির্বাচনে বিজয়ী হন তার স্ত্রী জয়া সেন গুপ্তা। পরবর্তীতে ২০১৮ সালেও নৌকার মনোনয়ন নিয়ে বিএনপির প্রার্থীকে হারিয়ে আসনটি নিজের দখলে রাখেন সেন পত্নী। এই আসন থেকে সুরঞ্জিত স্বাধীনতা-পরবর্তী সময়ে মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হন। আর তার স্ত্রী হন একবার বার। ফলে এই আসনটি পরিচিতি পায় সেন দুর্গ হিসেবে।

কিন্ত দুর্গের দখল নিয়ে হুমকিতে পড়েছেন সেন পত্নী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ তাকে মনোনয়ন না দিয়ে পুলিশের বর্তমান আইজিপি আব্দুল্লাহ আল মামুনের ছোট ভাই চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদকে। প্রায় ৬০ বছর ধরে ধরে রাখা দুর্গ অক্ষুণ্ন রাখতে সেনপত্নী এবার লড়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে।