দাপুটে জয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানইউ

দাপুটে জয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানইউ

সংগৃহীত

শীতের রাতে এক দাপুটে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড। সোমবার রাতে উইগান অ্যাথলেটিককে তাদের ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠে গেছে এরিক টেন হ্যাগের শিষ্যরা। এফএ কাপের ১২ বারের চ্যাম্পিয়নদের এমন জয়ে স্বস্তি ফিরে পাচ্ছেন টেন হ্যাগ।

ডিডব্লিউ স্টেডিয়ামে দলের হয়ে গোল করেছেন দিয়াগো দোলাত এবং ব্রুনো ফার্নান্দেজ। তবে ফার্নান্দেজের গোলটি এসেছে পেনাল্টি থেকে।

ম্যাচের ২২তম মিনিটে প্রথম গোল করেন দোলাত। মার্কাস রাশফোর্ডের অ্যাসিস্টে বক্সের মাঝখান থেকে ডানপায়ের দুর্দান্ত শটে উইগানের জালে বল জড়িয়ে দেন তিনি।

প্রথমার্ধে আর কোনো গোল না পেয়ে বিরতি থেকে এসে দ্বিতীয় গোল করে ম্যানইউ। ম্যাচের ৭২তম মিনিটে পেনাল্টি এরিয়ায় উইগানের ডিফেন্ডার লিয়াম শ-এর ফাউলের সুবাদে পেনাল্টি পেয়ে যায় ম্যানইউ। সেই পেনাল্টিকে গোলে পরিণত করেন ফার্নান্দেজ।

গতকাল রাতে খেলতে নেমে পুরো ম্যাচেই দাপট দেখিয়ে খেলেছে ম্যানইউ। টার্গেটে তারা ১৪টি শট নিয়েছে। এর মধ্যে রাশফোর্ড একাই ৪টি শট নিয়েছিলেন। একইসঙ্গে উইগান শট অন টার্গেট করেছে ৯টি।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ১৪টি ম্যাচে হেরেছে ম্যানইউ। বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে তারা। যে কারণে এই ম্যাচে জয় পাওয়াটা তাদের জন্য ছিল বহুল আকাঙ্ক্ষিত। জয় পেয়ে এক স্বস্তির নিশ্বাস নিলেন টেন হ্যাগ। গত মৌসুমের এফএ কাপের ফাইনালেও উঠেছিল ম্যানইউ। তবে ওই মৌসুমে ম্যানচেস্টার সিটির কাছে হেরে গেছে রেড ডেভিলরা।