কুড়িগ্রামে শীতে কাবু নিম্নআয়ের মানুষ

কুড়িগ্রামে শীতে কাবু নিম্নআয়ের মানুষ

সংগৃহীত

কুড়িগ্রামে ঘন কুয়াশা কম থাকলেও হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় শ্রমজীবী ও নিম্নআয়ের মানুষজন পড়েছেন বিপাকে। রাতে বৃষ্টির ফোঁটার মতো কুয়াশা পড়ছে। সকাল ১০টা পর্যন্ত সূর্যের মুখ দেখা যায় না। ফলে ঠান্ডায় কাবু হয়ে পড়েছে এ জেলার মানুষজন।

মঙ্গলবার সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে রাত ও দিনের তাপমাত্রা প্রায় কাছাকাছি হওয়ায় দুপুর পেরিয়ে গেলেও ঠান্ডা বেশি অনুভূত হচ্ছে। আবার বিকাল হতে না হতেই ঠান্ডার প্রকোপ বেড়ে যায়। এই অবস্থায় শ্রমজীবী ও নিম্নআয়ের মানুষজন পড়েছেন বিপাকে।

গরম কাপড়ের অভাবে সময় মতো কাজে যেতে হিমশিম খাচ্ছেন তারা। এছাড়াও গবাদি পশুসহ শিশু ও বৃদ্ধ লোকদের দুর্ভোগ বেড়েছে। জেলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শীতজনিত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে।

জেলার রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন,তাপমাত্রা গতদিনের চেয়ে কমে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে। এ রকম তাপমাত্রা আরও কয়েকদিন থাকবে। তবে এ মাসের মধ্যে আরও একটি শৈত্য প্রবাহ এ জেলার ওপর দিয়ে বয়ে যেতে পারে।