স্থগিত হতে পারে বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট

স্থগিত হতে পারে বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট

সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতার রেশ কাটতে না কাটতেই দুয়ারে হাজির আরও একটি বিশ্বকাপ। ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে ডি গ্রুপের কঠিন সূচি অপেক্ষা করছে টাইগারদের জন্য। সময় আছে ছয় মাসের কম। তবে এই সময়ের মাঝে বাংলাদেশের প্রস্তুতির সুযোগ আছে বিপিএল এবং দুই দ্বিপক্ষীয় সিরিজে। বিপিএলের পরেই শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সিরিজের কড়া সূচিতে প্রবেশ করবে বাংলাদেশ। তাই আলাদা করে বিশ্বকাপ প্রস্তুতি নেওয়ার সুযোগ থাকছে না। 

আবার একই সময়ে বাংলাদেশের সামনে আছে ১৪ টেস্টের বিশাল সূচি। তাই বিশ্বকাপ প্রস্তুতির জন্য কাটছাট হতে পারে টেস্টের সূচি। জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ না হওয়ায় ওদিকেই নজর রাখছে বিসিবি। 

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুসের ভাষ্য, টেস্ট বাদ দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি। তবে এ রকম একটা আলোচনা আছে। টেস্ট দু'টি খেলব তো নিশ্চয়ই। তবে কখন খেলব, সেই সিদ্ধান্ত এখনও নেইনি।

জানা গেছে, ছুটি শেষে আগামী ২০ জানুয়ারি ঢাকায় ফিরবেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। লঙ্কান এই মাস্টার-মাইন্ড ঢাকায় ফেরার পরই চূড়ান্ত হবে বিশ্বকাপ প্রস্তুতির রূপরেখা।