স্মিথই হচ্ছেন অস্ট্রেলিয়ার নতুন ওপেনার

স্মিথই হচ্ছেন অস্ট্রেলিয়ার নতুন ওপেনার

স্টিভ স্মিথ

ওয়ানডে বিশ্বকাপ জয়ের পর পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট সিরিজেও জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের বিদায়ী সিরিজে ৩-০ ব্যবধানে জয়ের পর এবার সাদা পোশাকে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি অজিরা। এদিকে ওয়ার্নারের অবসরের পর কে হবেন অজিদের নতুন ওপেনার তা নিয়ে বেশ কদিন ধরেই চলছিল আলোচনা। সব আলোচনার অবসান ঘটিয়ে অবশেষে নতুন ওপেনারের নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আগামী ১৭ জানুয়ারি অ্যাডিলেড ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া। ক্যারিবিয়দের বিপক্ষে এই ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে অজিরা। এই ম্যাচ দিয়েই ওপেনার হিসেবে যাত্রা শুরু করবেন স্টিভ স্মিথ

অজিদের প্রধান নির্বাচক জর্জ বেইলি নিশ্চিত করেছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেডে উসমান খাজার সঙ্গে ওপেনার হিসেবে দেখা যাবে স্মিথকে। আর স্মিথের জায়গায় ৪ নম্বরে খেলবেন ক্যামেরন গ্রিন।

কদিন আগে স্মিথ নিজেই জানিয়েছিলেন যে ওয়ার্নারের অবসরের পর তিনি ওপেনার হিসেবে খেলতে চান। তবে অভিজ্ঞ এই ব্যাটারকে ওপেনার হিসাবে খেলাতে আপত্তি জানিয়েছিলেন অধিনায়ক প্যাট কামিন্স। তবে শেষ পর্যন্ত স্মিথকেই ওয়ার্নারের বদলি হিসেবে বেছে নিয়েছে অজিদের নির্বাচক প্যানেল।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বিশেষজ্ঞ ওপেনার হিসেবে এই স্কোয়াডে ডাক পেয়েছেন ম্যাট রেনশ। তবে ক্যারিবিয়দের বিপক্ষে প্রথম টেস্টের একাদশে জায়গা পাবেন না তিনি।