কলম্বিয়ায় ভূমিধসে নিহত বেড়ে ৩৩, অধিকাংশই শিশু

কলম্বিয়ায় ভূমিধসে নিহত বেড়ে ৩৩, অধিকাংশই শিশু

ছবি: সংগৃহীত

উত্তর-পশ্চিম কলম্বিয়ায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে বেশিরভাগই শিশু। শনিবার (১৩ জানুয়ারি) রাতে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ দেশটির ভাইস প্রেসিডেন্ট ফ্রান্সিয়া মার্কেজ এ ঘটনায় গভীরভাবে দুঃখ প্রকাশ করে জানান, এই ট্র্যাজেডিতে এখন পর্যন্ত ৩৩ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে বেশিরভাগই শিশু রয়েছে।

এ ঘটনায় আটকে পড়া লোকদের জন্য অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

কর্তৃপক্ষ জানায়, শুক্রবার বিকেলে মেডেলিন এবং কুইবডো শহরের সাথে সংযোগকারী রাস্তাটি বেশ কয়েকটি ভূমিধসের কারণে বন্ধ হয়ে গিয়েছে। সেখানকার সড়কের একটি এলাকায় অনেকে যানবাহন থামিয়ে একটি বাড়িতে আশ্রয় নিয়েছেন।

ভূমিধসের কারণে ওই সড়কে চাপা পড়া যানবাহনের মধ্যে কিছু মানুষও আছেন। প্রশান্ত মহাসাগরের সীমানায় চোকো প্রদেশে গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাতের ফলে এই ভূমি ধসের ঘটনা ঘটেছে। ফলে সড়কে ভূমিধসে চাপা পড়া অনেক গাড়ি ধ্বংস হয়ে গেছে। কিছু গাড়ি কাদা ও পাথরে চাপা পড়েছে।

মেডেলিনের কর্তৃপক্ষের বরাতে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শনিবারের প্রথম দিকে, সেখানে ১৭টি মৃতদেহ স্থানান্তর করা হয়। এবং ফরেনসিক পরীক্ষকরা তাদের মধ্যে তিনজনকে শনাক্ত করেছেন। যাদের কোনো নাম প্রকাশ করা হয়নি।