জাল সনদে চাকরি, প্রধান শিক্ষক কারাগারে

জাল সনদে চাকরি, প্রধান শিক্ষক কারাগারে

ফাইল ছবি

বরিশালের বানারীপাড়ায় জাল সনদে চাকরি করার মামলায় প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেনের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (১৪ জানুয়ারি) দুপুরে মুখ্য বিচারিক হাকিম মহিবুল হাসান এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী নাসির খান বিষয়টি নিশ্চিত করে জানান, মো. জাহাঙ্গীর হোসেন বানারীপাড়া উপজেলার আউয়ার গ্রামের আছমত আলী খানের ছেলে।

তিনি ওই এলাকার সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। আদালতে হাজির হয়ে তিনি জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। বিচারক তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বরাতে তিনি বলেন, জাহাঙ্গীর ২০১০ সালের ৩০ সেপ্টেম্বর সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন। পরে তার বিভিন্ন কর্মকাণ্ডে সন্দেহ হওয়ায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি তারিকুল ইসলাম খান জাহাঙ্গীরের সনদ পরীক্ষা করেন।

এ সময় চাকরিতে যোগদানের সময় তার দাখিল করা বিএ, এমএ ও এমএড পরীক্ষায় উত্তীর্ণ সনদ নিয়ে সন্দেহ তৈরি হলে তদন্তের জন্য কমিটি গঠন করা হয়।

তদন্তে জাহাঙ্গীরের ঢাকার রয়েল ইউনিভার্সিটির এমএ এবং দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের বিএড ও এমএড পরীক্ষার সনদ জাল বলে প্রমাণ পায় কমিটির সদস্যরা।

২০২০ সালের ২০ সেপ্টেম্বর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে ২০২২ সালের ৪ অক্টোবর তারিকুল আদালতে মামলা করেন। মামলার আসামি হিসেবে জাহাঙ্গীর অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন বলে জানান বেঞ্চ সহকারী নাসির খান।