ভারতে একদিনে ৪৯ হাজারের বেশি করোনা আক্রান্তের রেকর্ড, মৃত্যু৭৪০

ভারতে একদিনে ৪৯ হাজারের বেশি করোনা আক্রান্তের রেকর্ড, মৃত্যু৭৪০

ফাইল ছবি।

ভারতে একদিনে ৪৯ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৭৪০ জন প্রাণ হারিয়েছেন। আজ সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক ৪৯ হাজার ৩১০ টি নয়া সংক্রমণ হয়েছে। এ পর্যন্ত এটিই সর্বোচ্চ আক্রান্তের ঘটনা।
আজ (শুক্রবার) সকাল সাড়ে ৯ টা নাগাদ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে প্রকাশ, দেশে এ পর্যন্ত মোট ১২ লাখ ৮৭ হাজার ৯৪৫ জন করোনা আক্রান্ত হয়েছে এবং ৩০ হাজার ৬০১ জন করোনা রোগী প্রাণ হারিয়েছে।
সরকারি সূত্রে প্রকাশ, দেশে বর্তমানে ৪ লাখ ৪০ হাজার ১৩৫ জন সক্রিয় করোনা রোগী রয়েছে। এ পর্যন্ত মোট ৮ লাখ ১৭ হাজার ২০৯ জন সুস্থ হয়েছে। সুস্থ হওয়ার হার দাঁড়িয়েছে ৬৩. ১৮ শতাংশ। মৃত্যুর হার কমে দাঁড়িয়েছে ২.৪১ শতাংশে।
ভারতে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটছে মহারাষ্ট্র রাজ্যে। সেখানে এ পর্যন্ত ৩ লাখ ৪৭ হাজার ৫০২ জন আক্রান্ত এবং ১২ হাজার ৮৫৪ জন প্রাণ হারিয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ২৯৮ জনের মৃত্যু হয়েছে।
পশ্চিমবঙ্গে এ পর্যন্ত ৫১ হাজার ৭৫৭ জন আক্রান্ত এবং ১ হাজার ২৫৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ২ হাজার ৫১৬ জন নতুনভাবে আক্রান্ত এবং ৩৪ জন প্রাণ হারিয়েছে। করোনা সংক্রমণ রুখতে রাজ্যে সপ্তাহে দু’দিন লকডাউন করা হচ্ছে। গতকাল (বৃহস্পতিবার) সর্বাত্মক লকডাউন হওয়ার পরে আগামীকাল (শনিবার) পুনরায় গোটা রাজ্যে সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত লকডাউন চলবে।