কলকাতার মেট্রোতে মোশাররফের ‘হুব্বা’

কলকাতার মেট্রোতে মোশাররফের ‘হুব্বা’

ছবি: সংগৃহীত

অভিনেতা মোশাররফ করিম। প্রায় সব ধরনের চরিত্রে মিশে যাওয়ার যে নিপুণ দক্ষতা তার, তা দর্শক-সমালোচক সবার কাছেই বিস্ময়কর। এপার বাংলার গণ্ডি পেরিয়ে আগেই বিচরণ করেছেন ওপার বাংলার ওটিটি-সিনেমায়। কুড়িয়েছেন প্রশংসা। আগামী ১৯ জানুয়ারি বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে ব্রাত্য বসু পরিচালিত এ অভিনেতার সিনেমা ‘হুব্বা’।

এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেতা মোশাররফ করিম। মুক্তির আগে তাই কলকাতাসহ বিভিন্ন জায়গায় স্থান পেয়েছে মোশাররফ করিম অভিনীত এই ছবির পোস্টার। বিভিন্ন দেয়াল, গাড়ি, ট্রাম সবখানেই দেখা যাচ্ছে হুব্বার পোস্টার। তবে গতকাল দেখা গেল এক ভিন্ন চিত্র। কলকাতার মেট্রো রেলও সেজেছে হুব্বার পোস্টার ও ব্যানারে। এরই মধ্যে হুব্বার পোস্টারসহ এ রকম একটি মেট্রো রেলের ভিডিও দেখা গেছে। পুরো রেলে হুব্বার পোস্টার।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটা স্টেশনে এসে থামছে ট্রেন। যে ট্রেনের দুই পাশেই হুব্বার পোস্টার। ট্রেন থামতেই মেট্রোতে উঠছেন যাত্রীরা।

কিছুদিন আগে ছবিটির ট্রেলার প্রকাশ করা হয়েছিল। প্রকাশের পর থেকেই সবাই যেন লুফে নিয়েছেন ট্রেলারটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখে পড়েছে মোশাররফ করিম ভক্তদের উচ্ছ্বাস।

পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবনের ঘটনাবলি নিয়ে নির্মিত হয়েছে ‘হুব্বা’। ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামে পরিচিত ছিলেন এই ব্যক্তি। খুন, মারামারি, মাদক চোরাচালানসহ বিভিন্ন অপরাধে তার দাপট ছিল। অসংখ্য মামলার এই আসামি একপর্যায়ে নির্বাচনেও দাঁড়ান! বৈচিত্র্যে ভরা সেই চরিত্রেই মোশাররফ করিম কাজ করলেন।

এই ছবিতে পুলিশের ভূমিকায় আছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। এ ছাড়াও আছেন পৌলমী বসু, শ্রাবণী দাস, সৌমিক হালদার প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে ফ্রেন্ডস কমিউনিকেশনস।