কুষ্টিয়ায় যাবজ্জীবন কারাদণ্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

কুষ্টিয়ায় যাবজ্জীবন কারাদণ্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

কুষ্টিয়ায় যাবজ্জীবন কারাদণ্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

কুষ্টিয়ায় মাদক মামলায় যাবজ্জীবন কারাদণ্ড সাজাপ্রাপ্ত আসামী মোছাঃ ময়না খাতুন ০৭ মাস জেল খেটে জামিনে মুক্তি পান । এরপর থেকেই সে পলাতক ছিল। জেল থেকে মুক্তি পাওয়ার পর প্রথম স্বামীকে তালাক দিয়ে তিনি ঢাকায় চলে যান এবং ঢাকায় বিবাহ করে সংসার শুরু করেন। পলাতক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় মোঃ মারুফ হোসেন পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, নির্দেশনায় সিপিসি-২, র‌্যাব-৪ এবং সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প, র‌্যাব-১২ এর যৌথ অভিযানে গত১৬ই জানুয়ারি রাত ১০টায় ঢাকা জেলার সাভার থানা এলাকা হতে মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোছাঃ ময়না খাতুন (৩৭) গ্রেফতার করা হয়। গত রাতেই আসামীকে কুষ্টিয়া ক্যাম্প, র‌্যাব-১২তে আনা হয়। আজ সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া ক্যাম্পে সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযানের বিষয় সাংবাদিকদের অবহিত করা হয়। গ্রেফতারকৃত আসামিকে আদালতে প্রেরণ ও পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

উল্লেখ্য গত ০৪ঠা সেপ্টেম্বর ২০১৫ এ কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানাধীন নওদাপাড়া গ্রামের মনোয়ারা বেগমের বাড়ীর সামনে অবৈধ হেরোইন নিজের কাছে রেখে ক্রয়-বিক্রয়ের সময়  গ্রেফতার হয় উপজেলার নওদাপাড়া গ্রামের মোছাঃ ময়না খাতুন। উক্ত ঘটনায় কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানায় মোছাঃ ময়না খাতুনের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়, যার মামলা নং-১, তারিখ-০৪ সেপ্টেম্বর ২০১৫, ধারা-১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১) এর ১(খ)। উক্ত মামলার বিচারিক কার্যক্রম শেষে ২৮ নভেম্বর ২০২১ সালে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০,০০০ টাকা অর্থদ- অনাদায়ে আরও ০১ বছরের সশ্রম কারাদণ্ড সাজা দিয়ে রায় প্রদান করেন।